চাঁদপুরে মাঠে খেলার সময় বৈদ্যুতিক তার গায়ে পড়ে দুই স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। এ সময় বাঁশ দিয়ে বৈদ্যুতিক তার থেকে তাদের ছাড়াতে গিয়ে হাফেজ খান (৭০) নামে এক বৃদ্ধ আহত হয়েছেন।

আজ বুধবার দুপুরে চাঁদপুর শহরের পুরাণ বাজার পূর্ব রামদাসদী এলাকার হাফেজ খানের বাড়ির সামনের মাঠে এ ঘটনা ঘটে। 

নিহত মো. মিনহাজ (১৫) রামদাসদীর জাহাঙ্গীর খানের ছেলে এবং মো. তামীম (১৬) একই এলাকার আকতারের ছেলে। তারা দু'জন পুরাণ বাজার নুরিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

আহত হাফেজ খানের আত্মীয় শিউলী আক্তার জানান, আজ দুপুরে নিহত দুই কিশোরসহ আরও কয়েকজন বাড়ির সামনের মাঠে খেলাধুলা করছিল। এ সময় হঠাৎ করে বাতাস ও বৃষ্টি শুরু হয়। পরে বৈদ্যুতিক লাইনের তার ছিঁড়ে পড়ে ওই দুই কিশোরের মৃত্যু হয়। তাদের তার থেকে ছাড়াতে গিয়ে হাফেজ খান আহত হন।

চাঁদপুর সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. সুশান্ত জানান, হাসপাতালে আনার আগেই দুই কিশোরের মৃত্যু হয়েছে। আহত ব্যক্তিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে খবর পেয়ে ওই দুই কিশোরের স্বজনরা মরদেহ নিতে হাসপাতালে ছুটে আসেন। এ সময় হাসপাতাল সংশ্লিষ্টরা আইনি প্রক্রিয়া ছাড়া মরদেহ নেওয়া যাবে না জানালে নিহতদের স্বজনরা উত্তেজিত হয়ে পড়েন। এ নিয়ে দু'পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এতে হাসপাতালের এক স্টাফ আহত হন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরপর পুলিশ হাসপাতাল থেকে মরদহে থানায় নিয়ে আসে।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ জানান, দুই কিশোরের মরদেহ থানায় এনে রাখা হয়েছে। তাদের স্বজনরা ময়নাতদন্ত ছাড়া মরদেহ নিয়ে যাওয়ার জন্য হাসপাতালের কর্মচারীদেরকে মারধর করেছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্ত করা হবে।