ঢাকা সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩

গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ

মেয়ের পর চলে গেলেন মা

মেয়ের পর চলে গেলেন মা

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৩ | ১৩:২০ | আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ | ১৩:২০

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় অবৈধ গ্যাস লাইনের লিকেজ থেকে বাসায় বিস্ফোরণে মেয়ে কানিজ খাদিজা নিপার (২৫) মৃত্যুর পর এবার মা হাসিনা মমতাজ (৫৫) মারা গেছেন।

বুধবার দুপুরে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনিস্টিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত হাসিনা মমতাজ গোপালদী পৌরসভার কেশর মোল্লার স্ত্রী। এ নিয়ে দগ্ধ চারজনই মারা গেলেন। 

সত্যতা নিশ্চিত করেন আড়াইহাজার থানার অফিসার্স ইনচার্জ (ওসি) ইমদাদুল ইসলাম তৈয়ব। চিকিৎসকের বরাত তিনি সমকালকে জানান, হাসিনা মমতাজের শরীর চার ভাগের তিনভাগ দগ্ধ হয়েছিল। তাকে ইনসেটিভ কেয়ার ইউনিটে (আইসিও) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। 

এর আগে গত শনিবার সকালে কানিজ খাদিজা নিপা (২৫)। আর দুপুরে চায়না আক্তার সায়েমা মারা যান। ওই দিন রাত আড়াইটার দিকে মারা যান চায়না আক্তার সায়েমার স্বামী সোহান মিয়া। 

আড়াইহাজার পৌরসভার লাসরদী গোয়ালপাড়া এলাকায় একটি ভবনের চারতলায় ভাড়া বাসায় তিতাস গ্যাসের পাইপলাইন থেকে অবৈধভাবে পাইপে গ্যাস সংযোগ দেয় একটি চক্র। বিগত কিছুদিন ধরে ওই পাইপ থেকে গ্যাস বের হচ্ছিল। পরে শুক্রবার ওই কক্ষে জমে থাকা গ্যাসের মাধ্যমে বিকট শব্দে বিস্ফোরণ হয়। 

স্থানীয়রা আগুন নেভাতে সক্ষম হলেও চারজন দগ্ধ হন। পরে তাদের উদ্ধার করে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনিস্টিউটে রেফার করেন।

আরও পড়ুন