ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

রাষ্ট্রপতির ঈদ উপহার পেয়ে খুশি ৭৭ বছরের তহুরা বেওয়া

‘দিনের খাওয়ারই জোটে না; আবার ঈদ কিসের?’

পাবনায় ঈদ উপহার বিতরণ। ছবি: সমকাল

পাবনা অফিস

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৪ | ১৫:৫৪

তহুরা বেওয়ার। বয়স ৭৭ এর কাছাকাছি। এক যুগ আগে মারা গেছেন স্বামী। চার ছেলে ও তিন মেয়ে থাকলেও খোঁজ নেন না কেউ। বসত ভিটাও নেই। মানুষের বাড়ি বাড়ি চেয়ে যা পান তা দিয়ে খেয়ে না খেয়ে কোনো মতে কাটে পাবনার আটঘরিয়া উপজেলার মাঝপাড়া গ্রামের তহুরা বেওয়ার দিন। সমকালকে তিনি বলেন, দিনের খাওয়ারই জোটে না; আবার ঈদ কিসের?

তবে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চপ্পুর ঈদ উপহার পেয়ে বেজায় খুশি তহুরা। তিনি বলেন, ‘ঈদের আগে এত জিনিস পাইছি, কমপক্ষে এক মাস চইলা যাইব। আল্লাহ আমাগোর প্রেসিডেন্টরে ভালো রাখব।’  

রাষ্ট্রপতির উদ্যোগে এবং পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় পাবনার আটঘরিয়া উপজেলার প্রত্যন্ত অঞ্চলের হত দরিদ্র ও অসহায় মানুষদের মাঝে ঈদ উপহারসামগ্রী বিতরণ করা হয়। শুক্রবার সকালে আটঘরিয়া উপজেলার দেবত্তোর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ঈদ উপহার হস্তান্তর করেন পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সহ-সভাপতি ও পাবনা প্রেস ক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন- সমাজসেবক মো. আলতাফ হোসেন, দেবত্তোর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মাহবুবা খাতুন মায়া, আটঘরিয়া প্রেস ক্লাবের সভাপতি খাইরুল ইসলাম বাসিদ, কবি বন্দে আলী মিয়া স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহ জামাল হোসেন প্রমুখ।

পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের দপ্তর সম্পাদক মো. মহিউদ্দিন ভুঁইয়া সমকালকে জানান, জেলার ৯টি উপজেলার সহস্রাধিক দরিদ্র ও অসহায় মানুষদের মাঝে এ ঈদসামগ্রী বিতরণ করা হয়।

আরও পড়ুন

×