ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

বাঘায় প্লাস্টিকের গোডাউনে আগুন, নেভাতে গিয়ে অসুস্থ ৭

বাঘায় প্লাস্টিকের গোডাউনে আগুন, নেভাতে গিয়ে অসুস্থ ৭

ছবি: সংগৃহীত

বাঘা (রাজশাহী) প্রতিনিধি

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৪ | ২১:৫১ | আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ | ০৮:২৪

রাজশাহীর বাঘা উপজেলার তেপুকুরিয়া গ্রামে আলিফ ট্রেডার্স নামে একটি প্লাস্টিকের ক্যারেট গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। শুক্রবার দুপুর ৩টার দিকে অগ্নিকাণ্ড ঘটে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট সাড়ে ৩টা থেকে রাত সোয়া ৭টায় পর্যন্ত চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রতিষ্ঠানটির মালিকপক্ষের দাবি, আগুনে তাদের অন্তত ১৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

জানা গেছে, ফায়ার সার্ভিস আসার আগেই আগুন নেভানোর চেষ্টা করতে গিয়ে প্রতিষ্ঠানটির কর্মীদের অনেকেই ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন। তাদের মধ্যে সাতজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। আগুনের ঘটনার সময় পরিস্থিতি দেখে এক পর্যায়ে প্রতিষ্ঠানটির মালিক ইনছার আলী জ্ঞান হারিয়ে ফেলেন। তাঁকেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। 

ইনসার আলীর ব্যবসায়িক অংশীদার মনসুর আলী জানান, প্রায় এক বিঘা জমির ওপর নির্মিত এই গোডাউনে প্লাস্টিকের ক্যারেট, বস্তা, কাগজ, ক্যারেটের কুচা ও ক্যারেট ভাঙা মেশিনসহ কোটি কোটি টাকার মালপত্র ছিল। আগুনে সব কিছু পুড়ে গেছে। সব মিলিয়ে প্রায় ১৫ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি। 

বাঘা উপজেলা সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিস কার্যালয়ের স্টেশন কর্মকর্তা মিজানুর রহমান জানান, সাড়ে ৩টা থেকে বাঘা, চারঘাট ও পুঠিয়া ফায়ার সার্ভিসের সদস্যরা মিলে আগুন নিয়ন্ত্রণে কাজ করেন। ধারণা করা হচ্ছে, শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। 
 

আরও পড়ুন

×