ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

ভোটার উপস্থিতি বাড়াতে কাজ করছে নির্বাচন কমিশন: ইসি রাশেদা

ভোটার উপস্থিতি বাড়াতে কাজ করছে নির্বাচন কমিশন: ইসি রাশেদা

ছবি: সমকাল

খুলনা ব্যুরো

প্রকাশ: ১১ মে ২০২৪ | ১৮:১৮

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া প্রথম ধাপে উপজেলা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এতে নির্বাচন কমিশন সন্তুষ্ট। তিনি বলেন, প্রথম ধাপের চেয়ে পরবর্তী ধাপের নির্বাচনগুলোতে ভোটার উপস্থিতি বাড়াতে কাজ করছেন তারা। তবে প্রার্থীদের দায়িত্ব ভোটারদের ভেটকেন্দ্রে নিয়ে আসা, আর নির্বাচন কমিশনের দায়িত্ব ভোটারদের নিরাপত্তা বিধান ও নির্বিঘ্নে ভোটদানের পরিবেশ সৃষ্টি করা।

তিনি আরও বলেন, দেশের নির্বাচনী আইনে নির্বাচন বৈধ হওয়ার জন্য কোনো নির্দিষ্ট সংখ্যক ভোটারের উপস্থিতি বা ভোটদানের কোনো বিধান না থাকায় যে কোনো সংখ্যক ভোটারের ভোটদানেই নির্বাচন বৈধ হয়।

তিনি শনিবার দুপুরে খুলনার ফুলতলা উপজেলার রি-ইউনিয়ন স্কুল অ্যান্ড কলেজে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ফুলতলা উপজেলার প্রিজাইডিং কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে এসব কথা বলেন।

ফুলতলা উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিস আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান। স্বাগত বক্তৃতা করেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজী বেনজীর আহমেদ। সভায় রিটার্নিং কর্মকর্তা মো. নাজমুল হুসেইন খান ও এ টি এম শামীম মাহমুদ এবং প্রিজাইডিং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

×