ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

জঙ্গলছলিমপুরে ফের হামলা পাহাড়খেকোদের, আহত ১৬

জঙ্গলছলিমপুরে ফের হামলা পাহাড়খেকোদের, আহত ১৬

ম্যাপ

 সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ১২ মে ২০২৪ | ০৮:৫৩

চট্টগ্রামের সীতাকুণ্ডে আবারও বসতির ওপর হামলা চালিয়েছে পাহাড়খেকোরা। এতে শিশু, নারী, বৃদ্ধসহ অন্তত ১৬ জন আহত হয়েছেন। গত শুক্রবার গভীর রাতে উপজেলার জঙ্গলছলিমপুরের অলিনগর পাহাড়ি এলাকায় জায়গা দখলের জন্য এই হামলা চালানো হয় বলে জানা গেছে। 

স্থানীয়রা জানান, অলিনগর পাহাড়ি এলাকায় ইয়াছিন বাহিনীর ৩০-৪০ জন অস্ত্রধারী পাহাড় দখল করতে আসে। স্থানীয় বসতির ওপর হামলা চালায়। উচ্ছেদের চেষ্টা করা হয় বাসিন্দাদের। এ হামলায় আহতদের মধ্যে আছেন– হারুন, ফাতেমা, কাজল, জয়নাব, আবদুর রহিম, আবদুল খালেক, সালমা, রিনা, নসু, সালামত ও খুশি বেগম। আহতদের স্থানীয় স্বাস্থ্যসেবা কেন্দ্রে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের মধ্যে ১২ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য আরিফুল আলম বলেন, অলিনগরে গভীর রাতে পাহাড়ি এলাকায় ইয়াছিনের নেতৃত্বে জায়গা দখল করতে আসে তার অস্ত্রধারী বাহিনী। এ সময় তাদের হামলায় ১৬ জন আহত হন। 

সীতাকুণ্ড মডেল থানার ওসি কামাল উদ্দিন বলেন, ঘটনাস্থল হাটহাজারী থানার মধ্যে পড়ে। হাটহাজারী থানার এসআই মো. রহমত বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ যায়। আহতদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  

আরও পড়ুন

×