ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

সাংবাদিক কন্যা রাইফার মৃত্যু

মামলার চার্জশিট আমলে নিয়েছেন আদালত

মামলার চার্জশিট আমলে নিয়েছেন আদালত

রাফিদা খান রাইফা। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ১২ মে ২০২৪ | ২৩:১৮

চট্টগ্রাম নগরের মেহেদীবাগের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসায় অবহেলায় রাফিদা খান রাইফার মৃত্যুর মামলায় চার চিকিৎসকের বিরুদ্ধে চার্জশিট আমলে নিয়েছেন আদালত। রোববার চট্টগ্রাম চতুর্থ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সালাউদ্দিনের আদালত এ আদেশ দেন। অভিযুক্ত চার চিকিৎসক হলেন– ডা. লিয়াকত আলী খান, ডা. বিধান রায় চৌধুরী, ডা. দেবাশীষ সেনগুপ্ত ও ডা. শুভ্রদেব।

মামলার বাদী সাংবাদিক রুবেল খানের আইনজীবী ইকবাল হোসেন বলেন, রাইফার অবহেলায় মৃত্যুর মামলায় চার চিকিৎসকের বিরুদ্ধে পিবিআই চট্টগ্রাম মেট্রোর দাখিল করা চার্জশিটটি রোববার আমলে নিয়েছেন আদালত। শুনানিতে আসামিদের মধ্যে তিনজন উপস্থিত ছিলেন। অপর আসামির জন্য সময়ের আবেদন করা হলে আদালত তা মঞ্জুর করেন। নিয়ম অনুসারে, মামলাটি বিচার নিষ্পত্তির জন্য মহানগর দায়রা জজ আদালতে পাঠানো হয়েছে। পরে এ মামলার অভিযোগ গঠনের শুনানি অনুষ্ঠিত হবে।

গত ২৫ মার্চ পিবিআই পরিদর্শক আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক নগর পুলিশের প্রসিকিউশন শাখায় চার্জশিটটি জমা দেন। 

এর আগে ২০১৮ সালের ২৯ জুন রাতে ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক রুবেল খানের আড়াই বছরের মেয়ে রাফিদা খান রাইফার মৃত্যু হয়। কর্তব্যরত চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার কারণে শিশুটির মৃত্যু হয় বলে অভিযোগ করেন স্বজনরা। রুবেল খান বাদী হয়ে ২০১৮ সালের ২০ জুলাই চারজনকে আসামি করে চকবাজার থানায় মামলা করেন।

আরও পড়ুন

×