ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

বাঘাইছড়িতে জেএসএস ও ইউপিডিএফের মধ্যে বন্দুকযুদ্ধ, আতঙ্ক

বাঘাইছড়িতে জেএসএস ও ইউপিডিএফের মধ্যে বন্দুকযুদ্ধ, আতঙ্ক

বন্দুকযুদ্ধে একটি গাছে গুলি লেগেছে। ছবি: সমকাল

রাঙামাটি অফিস ও বাঘাইছড়ি প্রতিনিধি

প্রকাশ: ১৪ মে ২০২৪ | ১৮:৫৩ | আপডেট: ১৪ মে ২০২৪ | ২১:৪৪

আগামী ২৯ মে বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন। এ নিয়ে এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্য গোলাগুলির ঘটনা ঘটেছে। সোমবার সন্ধ্যা থেকে তিন ঘণ্টা এবং মঙ্গলবার ভোর থেকে দুপুর পর্যন্ত উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের উত্তর বঙ্গলতলী এলাকায় থেমে থেমে চলে এ বন্দুকযুদ্ধ। এ ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে একজন নিহতের খবর ছড়িয়ে পড়লেও কোনো পক্ষ থেকে তা নিশ্চিত করা হয়নি। তবে এতে বঙ্গলতলীসহ আশপাশের গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বিবদমান সন্তু লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) ও প্রসিত খীসার ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) মধ্যে এ গোলাগুলি হয়েছে। 

স্থানীয়দের ভাষ্য, ২৯ মে অনুষ্ঠিতব্য বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন ঘিরে দুই পক্ষ এলাকা দখলে মরিয়া হয়ে উঠেছে। 

জানা গেছে, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জেএসএস ও ইউপিডিএফের মধ্যে সোমবার সন্ধ্যা থেকে তিন ঘণ্টাব্যাপী থেমে থেমে চলে বন্দুকযুদ্ধ। পরে মঙ্গলবার ভোর পৌনে ৬টা থেকে আবারও শুরু হয় গোলাগুলি, থেমে থেমে তা চলে দুপুর ১টা পর্ষন্ত। এ ঘটনায় এলাকার বাড়িঘরে গুলি পড়লে লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভয়ে বাড়ি থেকে কেউ বের হয়নি। গোলাগুলি থামার পরও এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থল পরিদর্শন করে।

বাঘাইছড়ি থানার ওসি ইশতিয়াক আহমেদ জানান, দু’পক্ষের মধ্যে গোলাগুলির খবর শুনেছি। তবে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। 


 

আরও পড়ুন

×