ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

ফরিদপুরে তৈরি হতো নকল এসএমসি'র ওরাল স্যালাইন-এন, ২ লাখ টাকা জরিমানা

ফরিদপুরে তৈরি হতো নকল এসএমসি'র ওরাল স্যালাইন-এন

ছবি: সমকাল

ফরিদপুর অফিস

প্রকাশ: ১৫ মে ২০২৪ | ১২:৩৭ | আপডেট: ১৫ মে ২০২৪ | ১৪:১৩

ফরিদপুর সদর উপজেলার কানাইপুরে নকল এসএমসি’র ওরাল স্যালাইন-এন তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। খবর পেয়ে অবৈধ ওই কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় কারখানা ও গোডাউন সিলগালা করা হয়। পাশাপাশি নকল পণ্য উৎপাদন করায় ২ লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার রাতে এনএসআইয়ের তথ্যের ভিত্তিতে জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম শাহাদাত হোসেনের নেতৃত্বে একটি দল শহরতলীর কানাইপুরে রুপা ফুড প্রডাক্টস নামে একটি খাদ্যপণ্য তৈরি প্রতিষ্ঠানে এ অভিযান চালান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ফরিদপুরের কানাইপুর ইউনিয়নের হোগলাকান্দি এলাকায় রুপা ফুড প্রডাক্টস নামে একটি খাদ্যপণ্য তৈরির প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। কারখানায় তৈরি করা হচ্ছিল ওরাল স্যালাইন-এন নামে নকল খাবার স্যালাইন। স্যালাইনের মোড়ক এসএমসির মোড়কের অবিকল। দেখা যায় ওই প্যাকেটে মেয়াদও ঠিকমতো লেখা নেই। এছাড়াও সেখানে বিভিন্ন কোম্পানির মোড়কে শিশু খাদ্য তৈরি করে প্যাকেটজাত করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী মাজিস্ট্রেট কারখানা ও গোডাউন সিলগালা করে দেন এবং ২ লাখ টাকা জরিমানা করেন। 

এসময় জেলা স্যানিটারি ইন্সপেক্টর বজলুর রশিদসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আদালতকে সহায়তা করেন।

ফরিদপুর জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম শাহাদাত হোসেন বলেন, অভিযানে সেখানে দুই লাখ পিচের অধিক নকল স্যালাইনের প্যাকেট পাওয়া যায়। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২ লাখ টাকা জরিমানা করা হয়। একই সাথে গোডাউন ও কারখানা সিলগালা করা হয়।

আরও পড়ুন

×