ঢাকা বুধবার, ২২ মে ২০২৪

ডাকাতিকালে পুলিশের টহল দলের ওপর গুলি, আহত ১

ডাকাতিকালে পুলিশের টহল দলের ওপর গুলি, আহত ১

ছবি: সংগৃহীত

মহেশখালী (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশ: ১৫ মে ২০২৪ | ১৯:৪১ | আপডেট: ১৫ মে ২০২৪ | ১৯:৪৮

কক্সবাজারের মহেশখালীতে সড়কে ডাকাতিকালে পুলিশের একটি টহল দলের ওপর গুলি ছুড়েছে ডাকাত দল। এতে মনির আহমদ নামে পুলিশের এক সদস্য আহত হয়েছেন। মঙ্গলবার রাতে উপজেলার মাতারবাড়ী-চালিয়াতলী সড়কের দারাখাল সেতুর কাছে এ ঘটনা ঘটে। 

মনির (২৮) মহেশথালী থানার মাতারবাড়ী ফাঁড়িতে কনস্টেবল হিসেবে কর্তব্যরত। গুলিবিদ্ধ অবস্থায় তাঁকে উদ্ধার করে প্রথমে মাতারবাড়ী ডিজিটাল হাসপাতালে নেওয়া হয়। পরে সেখানকার চিকিৎসকদের পরামর্শে তাঁকে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে একদল অস্ত্রধারী ব্যক্তি মাতারবাড়ী-চালিয়াতলী সড়কের দারাখাল সেতুর কাছে ডাকাতি করছিল। তারা মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পে মালপত্র সরবরাহের বিভিন্ন গাড়ি, সিএনজিচালিক অটোরিকশা, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনের যাত্রী ও চালকদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল ফোনসহ মূল্যবান সামগ্রী ছিনিয়ে নিচ্ছিল। খবর পেয়ে টহলরত পুলিশের একটি দল ঘটনাস্থলের কাছে গেলে ডাকাতরা পুলিশের গাড়ি লক্ষ্য করে গুলি ছুড়ে পালিয়ে যায়।

ডাকাতির শিকার হওয়া মিজবাহ উদ্দীন মঈন, রহুল আমিনদের ভাষ্য– ১০-১২ জনের ডাকাত দল তাদের দিকে বন্দুকসহ আগ্নেয়াস্ত্র তাক করে নগদ টাকাসহ মোবাইল ফোন ছিনিয়ে নিয়েছে। এ ছাড়া আরও বেশ কয়েকটি সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলে ডাকাতি করেছে বলে তারা জেনেছেন। 

খোঁজ নিয়ে জানা গেছে, মহেশখালীর কালারমারছড়া, শাপলাপুর ও করিয়ারদিয়ার অঞ্চলসহ আশপাশের ডাকাত দল মাতারবাড়ী সড়কে এসে প্রায়ই ডাকাতি করছে। এতে মাতারবাড়ী অঞ্চলে বিভিন্ন প্রকল্পে কর্মরত শ্রমিক, যানবাহন চালক ও স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। 

বিষয়টি নিশ্চিত করে মহেশখালী থানার ওসি সুকান্ত চক্রবর্তী বলেন, মাতারবাড়ী-চালিয়াতলী সড়কে ডাকাতিকালে পুলিশের টহল গাড়ি দেখতে পেয়ে ডাকাত দল গাড়ি লক্ষ্য গুলি ছোড়ে। এতে এক পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। ডাকাতরা পরে পাশের চিংড়ি প্রকল্প এলাকার দিকে পালিয়ে যায়। ডাকাতদের ধরতে ঘটনাস্থলের আশপাশের বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হচ্ছে। 


 

আরও পড়ুন

×