ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪

লিফটে আটকে জ্ঞান হারান ৪ শিক্ষার্থী

লিফটে আটকে জ্ঞান হারান ৪ শিক্ষার্থী

.

গাজীপুর প্রতিনিধি

প্রকাশ: ১৭ মে ২০২৪ | ০৩:১১

গাজীপুরের মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ নামে একটি শিক্ষা প্রতিষ্ঠানের লিফট হঠাৎ থমকে গিয়ে ৬ শিক্ষার্থী আটকা পড়েছিল। এ সময় লিফটের ভেতরে ৩ শিক্ষার্থী ও উদ্ধারের পর একজন অসুস্থ হয়ে পড়ে। গাজীপুর শহরের দক্ষিণ ছায়াবীথি এলাকার প্রতিষ্ঠিত ওই বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানায়, টিফিন খেয়ে অতিরিক্ত ক্লাসের জন্য পুনরায় তারা লিফটে ওঠে। দ্বিতীয় ও তৃতীয় তলার মাঝামাঝি যাওয়ার পর হঠাৎ বিদ্যুৎ চলে যায়। এ সময় লিফট আটকে যায়। প্রায় ২০ মিনিট তারা সেখানে আটকে থাকার পর কর্তৃপক্ষ তাদেরকে উদ্ধার করে। 

লিফটে আটকে পড়া অষ্টম শ্রেণীর শিক্ষার্থী আদিবা আক্তার জানায়, বিদ্যুৎ চলে যাওয়ার লিফট থমকে যায়। ভেতরের বাতি বন্ধ হয়ে যায়। তখন তারা ভয়ে চিৎকার করতে থাকে। এক পর্যায়ে ৩ শিক্ষার্থী সেখানে জ্ঞান হারিয়ে ফেলে। 

স্কুলের অধ্যক্ষ সায়লা ফারজানা জানান, লিফটটি আকারে বেশ ছোট। কোনো লিফটম্যান নেই। লিফটে স্বয়ংক্রিয় ডিভাইস নেই। বিদ্যুৎ চলে যাওয়ার পর শিক্ষার্থীরা ৫-৬ মিনিট আটকা ছিল। 

প্রশাসনিক কর্মকর্তা বাবলু রহমান বলেন, শিক্ষার্থীরা লিফটে উঠার পরপরই বিদ্যুৎ চলে যায়। এরপরই জেনারেটর চালু করতে বলা হয়। কিন্তু জেনারেটর চালু হচ্ছিল না। এক পর্যায়ে  আটকে পড়া শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে তিনি অভয় দেন। চাবি দিয়ে তৃতীয় তলায় গিয়ে লিফটের দরজা খুলে তাদেরকে উদ্ধার করা হয়। 

আরও পড়ুন

×