ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

টঙ্গীতে বিকাশ প্রতারক চক্রের দুইজন গ্রেপ্তার

টঙ্গীতে বিকাশ প্রতারক চক্রের দুইজন গ্রেপ্তার

ফাইল ছবি

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ১২ জুন ২০২০ | ০৩:১৯

মোবাইল ব্যাংকিং বিকাশ থেকে গ্রাহকের টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের দুইজনকে গ্রেপ্তার করেছে টঙ্গীর পশ্চিম থানার পুলিশ।

বৃহস্পতিবার রাতে ঢাকার পশ্চিম রামপুরা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

তারা হলেন মো. মিন্টু মিয়া ও শোভা আক্তার। এ ঘটনায় প্রতারণার শিকার ইউনিয়ন লেভেল এক্সেসরিজ কারখানার ম্যানেজার আব্দুল আলিম টঙ্গী পশ্চিম থানায় মামলা দায়ের করেন।

পুলিশ জানায়, টঙ্গী পশ্চিম থানায় গত ৪ জুন বিকাশ প্রতারণা সংক্রান্ত মামলা হয়। বিষয়টির গুরত্ব বিবেচনা করে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আবুল হাসানকে নিয়ে মাঠে নামের টঙ্গী জোনের সহকারী কমিশনার থোয়াই অংপ্রু মারমা। গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন, প্রতারকচক্রটি রাজধানীর পশ্চিম রামপুরায় আবস্থান করছে। পরে হাতিরঝিল থানা পুলিশের সহযোগিতায় পশ্চিম রামপুরা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২৭টি সিম কার্ড ও তিনটি মোবাইল সেট জব্দ করা হয়েছে। তারা সাংবাদিক ও মানবাধিকারকর্মী পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল। 

টঙ্গী জোনের সহকারী পুলিশ কমিশনার থোয়াই অপ্রু মারমা বলেন, করোনা মহামারির সময়ে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালনার কারণে মোবাইল ব্যাংকিংয়ের কার্যক্রম বেড়েছে। এ সুযোগ কাজে লাগিয়ে প্রতারকচক্র হাতিয়ে নিচ্ছে গ্রাহকের লাখ লাখ টাকা। গ্রেপ্তার দুইজন গত তিনমাসে প্রায় ৫৪ লাখ টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করেছে।

আরও পড়ুন

×