ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

রামগতিতে করোনায় প্রথম মৃত্যু

রামগতিতে করোনায় প্রথম মৃত্যু

কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ: ১২ জুন ২০২০ | ২১:১৩

লক্ষ্মীপুরের রামগতিতে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে একজনের মৃত্যু হয়েছে। উপসর্গ নিয়ে মারা যাওয়ার তিনদিন পর করোনায় সংক্রমিত হয়ে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া যায়। কামাল উদ্দিন (৫৩) নামে ওই ব্যক্তি গত মঙ্গলবার সকালে মারা গেলে নমুনা পরীক্ষার ফলাফলে শুক্রবার রাতে তার করোনা পজিটিভ আসে।

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রামগতি উপজেলায় এটাই প্রথম মৃত্যু। কামাল উদ্দিন রামগতি পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড এলাকার বাসিন্দা এবং চর মেহার আদর্শ উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রহিম জানান, জ্বর ও শ্বাসকষ্টে আক্রান্ত হলে কামাল উদ্দিনকে নোয়াখালীর একটি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়।করোনাভাইরাসের উপসর্গ (জ্বর ও শ্বাসকষ্ট) থাকায় তার মৃতদেহের নমুনা সংগ্রহ করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হলে পরীক্ষায় তার ফলাফল পজিটিভ আসে। এটাই উপজেলায় করোনা সংক্রমিত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা।

তিনি আরও জানান, মৃত এ ব্যক্তি ছাড়াও শুক্রবার নতুন আরও চারজনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। তাদের মধ্যে তিনজন রামগতি পৌর এলাকার এবং একজন চরনেয়ামত এলাকার বাসিন্দা। নতুন আক্রান্ত ওই সব রোগী নিয়ে রামগতি করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ জনে। তাদের মধ্যে ১৩ জন সুস্থ হয়েছেন।


আরও পড়ুন

×