ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

আড়াইহাজারে করোনা আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে

আড়াইহাজারে করোনা আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ০৫ জুলাই ২০২০ | ০০:৫০ | আপডেট: ০৫ জুলাই ২০২০ | ০১:০৩

নারায়ণগঞ্জের আড়াইহাজারে নতুন করে ৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫০১ জনে।

রোববার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়মা আফরোজ ইভা এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গত ৪ জুলাই পর্যন্ত আড়াইহাজার উপজেলায় নমুনা সংগ্রহ হয়েছে ২ হাজার ৩৮৩ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৫০১ জনের। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৮৯ জন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেসনে আছেন ৭ জন ও বাড়িতে আইসোলেশনে আছেন ১০১ জন। এ পর্যন্ত এ উপজেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ জন। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে আড়াইহাজার পৌরসভা এলাকায়।

ডা. সায়মা জানান, আড়াইহাজারে ৮ এপ্রিল প্রথম ৩০ বছরের এক নারীর করোনা শনাক্ত হয়। তিনি বন্দর উপজেলার নবীগঞ্জ এলাকা থেকে অসুস্থতা নিয়ে বিশনন্দী এলাকার দয়াকান্দায় নিজ গ্রামের আসেন।

তিনি বলেন, এ উপজেলায় আক্রান্তদের প্রায় ৭৮ ভাগই পুরোপুরি সুস্থ হয়েছেন এবং স্বাভাবিক জীবনযাপন করছেন। এদের বেশিরভাগই বাড়িতে থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। তবে যাদের শ্বাসকষ্ট বা নানা জটিল উপসর্গ ছিল তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

আরও পড়ুন

×