ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

সেতুমন্ত্রীকে চিঠি

চট্টগ্রামে বিআরটিসি বাস চায় চসিক

চট্টগ্রামে বিআরটিসি বাস চায় চসিক

ফাইল ছবি

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ২৮ আগস্ট ২০২০ | ১০:১০

কর্মজীবী মানুষের ভোগান্তি কমাতে চট্টগ্রাম নগরের বিভিন্ন রুটে বিআরটিসি বাস সার্ভিস চালুর দাবি জানিয়েছেন সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন। নগরে গণপরিবহনের অপ্রতুলতা তুলে ধরে গুরুত্বপূর্ণ তিনটি রুটে এ বাস সার্ভিস চালুর অনুরোধ জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে চিঠি দিয়েছেন তিনি।

চিঠিতে খোরশেদ আলম সুজন বলেন, বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম শহর চট্টগ্রামে প্রায় ৬০ লাখ লোকের বাস। গণপরিবহনের অপ্রতুলতা ও অনুন্নত ব্যবস্থাপনার কারণে প্রতিদিন কর্মমুখী লোকজন ভোগান্তির শিকার হচ্ছেন। বিআরটিসির কিছু বাস শহরের বিভিন্ন রুটে পরিচালনা করা হলে ভোগান্তি কিছুটা হলেও কমবে। বর্তমানে শুধু বহদ্দারহাট থেকে ইপিজেড এবং বহদ্দারহাট থেকে কাঠগড় রুটে বিআরটিসির অল্প কয়েকটি বাস চালু রয়েছে। এ পরিস্থিতিতে পুরো শহরে বেসরকারি ব্যবস্থাপনায় গণপরিবহন পরিচালনার কারণে ক্ষেত্রবিশেষে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। অপরিচ্ছন্ন ও অনুন্নত গাড়ি দিয়ে যাত্রী পরিবহন করা হচ্ছে।

চিঠিতে তিনি গুরুত্বপূর্ণ তিনটি মূল রুটে বিআরটিসি বাস সার্ভিস চালু করা গণদাবিতে পরিণত হয়েছে বলে উল্লেখ করেন। রুটগুলো হলো- ভাটিয়ারী থেকে ডিটি রোড হয়ে নিউমার্কেট, ফতেয়াবাদ থেকে টাইগারপাস হয়ে নিউমার্কেট এবং কালুরঘাট থেকে বহদ্দারহাট-আগ্রাবাদ হয়ে কাঠগড়। এ তিন রুটে পর্যাপ্ত সংখ্যক উন্নতমানের বিআরটিসি বাস চালুর অনুরোধ করেন তিনি। এ বিষয়ে মন্ত্রীর হস্তক্ষেপও কামনা করেছেন খোরশেদ আলম সুজন।

আরও পড়ুন

×