ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

৭ মার্চের ভাষণ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয় সাদিয়া

৭ মার্চের ভাষণ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয় সাদিয়া

সপ্তম শ্রেণির শিক্ষার্থী সাদিয়া

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

প্রকাশ: ২৮ আগস্ট ২০২০ | ১০:৫৩ | আপডেট: ২৮ আগস্ট ২০২০ | ১১:০০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগে প্রথম ও জাতীয় পর্যায়ে দ্বিতীয় স্থান অর্জন করেছেন ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার সপ্তম শ্রেণির শিক্ষার্থী সাদিয়া। 

শুক্রবার এ বিষয়টি নিশ্চিত করেন নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফী।

সাদিয়া নাসিরনগর উপজেলার সদর ইউনিয়নের কুলিকুণ্ডা গ্রামের আমীর আলী ভুঁঞা ও তাসলিমা বেগমের মেয়ে। তার বাবা-মা দু'জনই প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। সাদিয়া উপজেলা সদরের আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

উপজেলা শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায়, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ওপর এ প্রতিযোগিতার আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন। ২৩ আগস্ট চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে আয়োজিত এই প্রতিযোগিতায় বাড়ি থেকে অনলাইনে অংশ নিয়ে প্রথম হয় সাদিয়া। আর গত বৃহস্পতিবার জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করে এই শিক্ষার্থী।

সাদিয়ার বাবা আমীর আলী ভুঁঞা বলেন, ১৮ মিনিটের ভাষণটি সাদিয়া সম্পূর্ণ আয়ত্ত করেছে। এটা আমাদের জন্য অনেক আনন্দের বিষয়।

আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম বলেন, বিভিন্ন ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাদিয়া। পড়াশোনায়ও সে অনেক মেধাবী। সাদিয়া আমার বিদ্যালয়ের গর্ব। আগামীদিনে তার সাফল্য কামনা করি।নাজমা আশরাফী বলেন, আমরা সাদিয়ার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।


আরও পড়ুন

×