ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪

পাটুরিয়া-দৌলতদিয়ায় নদী পারাপারের অপেক্ষায় ৬০০ ট্রাক

পাটুরিয়া-দৌলতদিয়ায় নদী পারাপারের অপেক্ষায় ৬০০ ট্রাক

নদী পারাপারের অপেক্ষায় থাকা ট্রাকের সারি -সমকাল

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৮ আগস্ট ২০২০ | ২৩:৫৪

পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি স্বল্পতা ও পদ্মা-যমুনা নদীতে তীব্র স্রোতের কারণে গত বুধবার বিকেল থেকে শনিবার পর্যন্ত ৪দিন ধরে ঘাট এলাকায় প্রায় ৬শ’ ট্রাক ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে। এতে ঘাট এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ফেরি পারাপারের অপেক্ষায় থাকা যানবাহহের চালকদের চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। 

ঘাট সূত্রে জানা গেছে, ব্যস্ততম এই নৌ-রুটে মাত্র ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারপার করা হচ্ছে। এছাড়াও নদীতে তীব্র স্রোতের কারণে ফেরি চলাচলে স্বাভাবিক সময়ের চেয়ে সময় বেশি লাগায় ঘাট এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস ও কোচ পারাপার করায় পণ্যবাহী ট্রাকচালকদের ঘাটেই পড়ে থাকতে হচ্ছে।

ঢাকার মতিঝিল থেকে ছেড়ে আসা কুষ্টিয়াগামী ট্রাক চালক বারেক হোসেন জানান, তিনি গত বুধবার রাতে পটুরিয়া ঘাটে আসেন। শনিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত অপেক্ষায় থেকেও ফেরির টিকিট পাননি। 

আরিচা অফিসের বিআইডব্লিউটিসির নির্বাহী প্রকৌশলী শরিফুল ইসলাম জানান, নৌ-রুটে চলাচলরত ফেরিগুলো দীর্ঘ দিনের পুরানো। নদীতে স্রোতের কারণে ফেরির টিপ সংখ্যা অনেক কমে গেছে। এছাড়া ফেরির যান্ত্রিক ত্রুটির কারণে প্রায় সময়ই ২-১টি ফেরি মেরামতের জন্য পাটুরিয়া ভাসমান কারখানা মধুমতিতে ফেলে রাখতে হয়।

আরিচা অফিসের বিআইডব্লিউটিসির ডিজিএম জিল্লুর রহমান জানান, ফেরি স্বল্পতা ও নদীতে তীব্র স্রোতের কারণে গত প্রায় ৪ দিন ধরে ঘাট এলাকায় যানজটের সৃষ্টি হচ্ছে।

আরও পড়ুন

×