ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

দুই বস্তা ইয়াবা ফেলে পালালো পাচারকারী

দুই বস্তা ইয়াবা ফেলে পালালো পাচারকারী

উদ্ধারকৃত ইয়াবা -সমকাল

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশ: ৩০ আগস্ট ২০২০ | ০৮:৫৬

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। টেকনাফের খারাংখালী এলাকায় অভিযান চালিয়ে এই ইয়াবা উদ্ধার করা হয়।

বিজিবি টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান রোববার দুপুরে দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে শনিবার গভীর রাতে খারাংখালী বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১৫ এবং ১৬ এর মধ্যবর্তী এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে। পরে খারাংখালী বিওপির একটি বিশেষ টহল দল গোপনে সেখানে অবস্থান নেয়।

তিনি জানান, রাত ১২টার দিকে বিজিবি টহল দল এক ইয়াবা চোরাকারবারিকে দুইটি প্লাস্টিকের বস্তা নিয়ে সাঁতরে নাফ নদীর তীর থেকে বেড়িবাঁধে উঠতে দেখে চ্যালেঞ্জ করে। এসময় ওই চোরাকারবারি টহল দলের উপস্থিতি টের পেয়ে সঙ্গে থাকা বস্তা দু’টি ফেলে লাফ দিয়ে নাফ নদীতে নেমে যায়। এরপর সাঁতরে শূন্যরেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়। পরবর্তীতে টহল দল পাচারকারির ফেলে যাওয়া প্লাস্টিকের বস্তা দু’টি উদ্ধার করে। বস্তার ভেতর থেকে ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। 

বিজিবির ওই কর্মকর্তা আরও জানান, উদ্ধার ইয়াবাগুলো আপাতত ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনি কার্যক্রম গ্রহণের পর তা ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

আরও পড়ুন

×