ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

চেয়ারম্যানের বাড়ির কাছে ইউপি ভবন চান না এলাকাবাসী

চেয়ারম্যানের বাড়ির কাছে ইউপি ভবন চান না এলাকাবাসী

ছবি: সমকাল

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২০ | ০৭:৩৯ | আপডেট: ১৫ অক্টোবর ২০২০ | ০৮:০২

ময়মনসিংহের নান্দাইল উপজেলার ১৩ নং বীর বেতাগৈর ইউনিয়ন পরিষদের (ইউপি) প্রস্তাবিত নতুন ভবন চেয়ারম্যানের বাড়ির কাছে নয় বরং ওই ইউনিয়নের মধ্যস্থল বেতাগৈর গ্রামে করার দাবিতে মানববন্ধন ও পথসভা করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার দুপুর একটার দিকে নান্দাইল-ত্রিশাল আঞ্চলিক মহাসড়কে মধুপুর বাজারে ওই কর্মসূচি পালিত হয়। কর্মসূচিতে ইউনিয়নের হাজারো মানুষ অংশ নেয়। এ কারণে বাজারে যানজটের সৃষ্টি হয়।

বেতাগৈর গ্রামের সিরাজ উদ্দিন, আবির উদ্দিন ও আব্দুল হেলিম জানান, দীর্ঘদিন বেতাগৈর ইউনিয়ন একসঙ্গে ছিল। ইউনিয়নবাসীর দাবির মুখে একাধিক মামলার পর ওই ইউনিয়নটি বীর বেতাগৈর ও চর বেতাগৈর নামে দুটি ইউপিতে বিভক্ত হয়। চর বেতাগৈর ইউনিয়ন পরিষদের সরকার নির্মিত নিজস্ব ভবন রয়েছে। বীর বেতাগৈর ইউপি ভবন না থাকায় সেটি কোথায় হবে তা নিয়ে বিপত্তি দেখা দেয়। বীর বেতাগৈর ইউপির বর্তমান চেয়ারম্যান আ. মতিন তার বাড়ির পাশে সগ্রাদি গ্রামে ভবনটি স্থাপনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। 

আন্দোলনকারীদের দাবি, প্রস্তাবিত পরিষদ ভবনটি ইউনিয়নের মধ্যস্থল বেতাগৈর গ্রামে স্থাপন করা হলে কারও কোনো আপত্তি থাকবে না। তাছাড়া সেখানে প্রাথমিক বিদ্যালয়, মসজিদ, দুটি বড় চালকলও রয়েছে। 

এ বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান আবদুল মতিন বলেন, ভবন নির্মাণের জন্য প্রাথমিক আলোচনা চলছে। এখনও স্থান নির্ধারণ করা হয়নি। আন্দোলনকারীরা সবাই বিএনপির রাজনীতির সাথে জড়িত। তারা এলাকার সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন ও আমার ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য আন্দোলনের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করছে।

আরও পড়ুন

×