ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

নোয়াখালীতে রাতের আঁধারে হিন্দু বাড়িতে আগুন

নোয়াখালীতে রাতের আঁধারে হিন্দু বাড়িতে আগুন

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২০ | ০৯:৪১ | আপডেট: ১৫ অক্টোবর ২০২০ | ০৯:৪৮

নোয়খালী সদর উপজেলার ৪নং কাদির হানিফ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পূর্ব লক্ষ্মীণারায়ণপুর গ্রামের পালপাড়ায় হিন্দু সম্প্রদায়ের বসতঘরে বুধবার রাতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুনে একটি বসতঘর ও খড়ের গাদা পুড়ে যায়। মাইজদী ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা রাত ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। 

বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শামীম কবির ও সুধারাম মডেল থানার ওসি নবীর হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

লক্ষ্মীনারায়ণপুর গ্রামের পালপাড়া এলাকায় ৬০-৬৫টি হিন্দু পরিবারের বসবাস। গ্রামের বাসিন্দা স্কুলশিক্ষক অসিম কুমার পাল জানান, তিনি গ্রামের বসতঘরে তালা ঝুলিয়ে সপরিবারে জেলা শহর মাইজদীর মাস্টারপাড়ায় বাসা ভাড়া করে থাকেন। গ্রামের বাড়িতে তার প্রায় চার একর সম্পত্তি রয়েছে। তিন মাস আগে তিনি শ্মশানে বাবার স্মৃতি রক্ষার জন্য একটি মঠ নির্মাণ করেন। এক রাতে কে বা কারা মঠের টাইলস ও মহাদেবের ছবি ভাঙচুর এবং বাবার স্মৃতিফলকে কাদা লেপে দেয়। এ ঘটনায় তিনি সুধারাম থানায় জিডিও করেছিলেন। ওই ঘটনার জেরেই বুধবার রাত সাড়ে ১০টার দিকে তার বসতঘরে দুর্বৃত্তরা অগ্নিসংযোগ করে থাকতে পারে।

পূজা উৎযাপন পরিষদ নোয়াখালী জেলা শাখার সাধারণ সম্পাদক কিশোর চন্দ্রশীল এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবি জানান।

ঘটনাস্থল পরিদর্শন করে অতিরিক্ত পুলিশ সুপার শামীম কবির বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পূর্বশত্রুতার জেরে এ ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। তবে বাড়ির লোকজন এ ব্যাপারে পুলিশের কাছে মুখ খুলছে না। পুলিশ ও গোয়েন্দা সংস্থা ঘটনাটি নজরদারিতে রেখেছে। পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, জড়িতদের খুঁজে বের করতে পুলিশ কাজ শুরু করেছে।

আরও পড়ুন

×