ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

পাটুরিয়ায় ঈদ শেষে ঢাকায় ফেরা যাত্রীদের ভিড়

পাটুরিয়ায় ঈদ শেষে ঢাকায় ফেরা যাত্রীদের ভিড়

শুক্রবার সকাল থেকে পাটুরিয়ায় ফেরিতে ঢাকায় ফেরা মানুষের উপচে পড়া ভিড়। ছবি: সমকাল

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২১ মে ২০২১ | ০১:০৮ | আপডেট: ২২ মে ২০২১ | ০০:৫৭

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে ঈদ শেষে কর্মস্থল ঢাকায় ফেরা মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। শুক্রবার সকাল থেকে ফেরিতে গাদাগাদি করে পদ্মা-যমুনা পাড়ি দিয়ে পাটুরিয়া ঘাটে আসছেন কর্মস্থলমুখী যাত্রীরা। 

ঘাট কর্তৃপক্ষ বলছেন, গত কয়েক দিনের তুলনায় আজ (শুক্রবার) কর্মস্থলে ঢাকায় ফেরা যাত্রীদের ভিড় বেশি দেখা যাচ্ছে। শুক্রবার এমনিতেই ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বেশি থাকে। আজ সকাল থেকেই ঘাটে ফেরি পারাপার যাত্রীদের চাপ পড়েছে। তবে দুপুর দুইটার পর থেকে যাত্রীদের ভিড় আরও বেশি হবে বলে ধারণা করছেন তারা।

পাটুরিয়া-দৌলতদিয়া দুটি গুরুত্বপূর্ণ ঘাট। এ নৌ-রুট কোনো কারণে বন্ধ থাকলে রাজধানী ঢাকার সঙ্গে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ দুই ঘাটে ঈদের সময় যাত্রী ও যানবাহনের অতিরিক্ত চাপ পড়ে। এবার করোনা সংক্রমণ রোধে দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকায় এবার যাত্রীরা ঈদে বাড়ি যাওয়ার মতো ফেরার সময়ও দুর্ভোগে পড়ছেন। 

নদী পার হয়ে পাটুরিয়া ঘাটে সিএনজি, হ্যালোবাইক, অটোরিক্সা, ভ্যান ও প্রাইভেটকারসহ বিভিন্ন লোকাল যানবাহনে করে মানিকগঞ্জ,ধামরাই, নবীনগর, সাভার, গাজীপুর ও গাবতলীসহ ঢাকার বিভিন্ন স্থানে যাচ্ছেন যাত্রীরা। এক্ষেত্রে তাদের গুণতে হচ্ছে কয়েক গুণ বেশি ভাড়া।

শুক্রবার দুপুর ১২টার পাটুরিয়া ঘাট এলাকা সরেজমিন দেখা যায়, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কর্মজীবী শত শত মানুষ পরিবার-পরিজন নিয়ে ফেরিতে গাদাগাদি করে নদী পার হয়ে পাটুরিয়া ঘাটে আসছেন। পাটুরিয়া ঘাট এলাকা থেকে তারা সিএনজি ও প্রাইভেটকারে গাদাগাদি করে ঢাকায় ফিরতে বাধ্য হচ্ছেন। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন আরিচা অফিসের (বিআইডব্লিউটিসির) ডিজিএম জিল্লুর রহমান জানান, শুক্রবার সকাল থেকে কর্মস্থলে ফেরা যাত্রীদের চাপ অনেকটা বেশি দেখা যাচ্ছে। আগামীকাল শনিবার থেকে যাত্রীদের তেমন চাপ পড়বে না বলে মনে হচ্ছে।

আরও পড়ুন

×