ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

চৌদ্দগ্রামে বিদ্যুতের তারে জড়িয়ে প্রাণ গেল ৫ গরুর

চৌদ্দগ্রামে বিদ্যুতের তারে জড়িয়ে প্রাণ গেল ৫ গরুর

চৌদ্দগ্রামে পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে মারা যাওয়া গরু - সমকাল

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশ: ২৬ জুলাই ২০২১ | ০৮:৫৪ | আপডেট: ২৬ জুলাই ২০২১ | ০৯:১০

কুমিল্লার চৌদ্দগ্রামে পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে পাঁচটি গরু মারা গেছে। সোমবার সকালে উপজেলার কালিকাপুর ইউনিয়নের বিজয়পুর গ্রামে এ ঘটনা ঘটে।

গরুর মালিক ফরিদ মজুমদার জানান, প্রতিদিনের মতো তিনি পাঁচটি গরু নিয়ে মাঠে ঘাস খাওয়াতে যাচ্ছিলেন। কিছুদূর যাওয়ার পর পল্লী বিদ্যুতের একটি খুঁটির নিচে গরু যাওয়ার সঙ্গে সঙ্গেই একটি গরু মাটিতে লুটিয়ে পড়ে ছটফট করতে থাকে। পরে একইভাবে অন্য চারটি গরু ছটফট করে ঘটনাস্থলেই মারা যায়। পরে তিনি লক্ষ্য করেন, বিদ্যুতের খুঁটি থেকে একটি তার ছিঁড়ে মাটিতে পড়ে আছে। তিনি প্রাণভয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন এবং বিষয়টি আশপাশের লোকজনকে জানান। গরুগুলো ছিল তার একমাত্র সম্বল। 

স্থানীয় চেয়ারম্যান মাহবুব হোসেন মজুমদার বলেন, পল্লী বিদ্যুতের খামখেয়ালির জন্যই অসহায় কৃষকের পাঁচটি গরুর প্রাণ যায়। তিনি পল্লী বিদ্যুতের কাছে এর ক্ষতিপূরণ দাবি করেন।

পল্লী বিদ্যুৎ মিয়াবাজার জোনাল অফিসের এজিএম মশিউল আলম বলেন, বৈদ্যুতিক গোলযোগের কারণে ওপর থেকে একটি তার ছিঁড়ে মাটিতে পড়েছিল। বিষয়টি তাদের না জানানোর ফলেই এ দুর্ঘটনা ঘটেছে।

কুমিল্লা অঞ্চলের জিএম মোস্তাফিজুর রহমান বলেন, এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। কমিটির প্রতিবেদন সাপেক্ষে ক্ষতিগ্রস্ত ফরিদ মজুমদারকে ক্ষতিপূরণ দেওয়া হবে।

আরও পড়ুন

×