ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

সিআরবি রক্ষায় এবার ১০১ পেশাজীবীর বিবৃতি

সিআরবি রক্ষায় এবার ১০১ পেশাজীবীর বিবৃতি

ছবি: ফাইল

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ২৬ জুলাই ২০২১ | ০৯:৫০ | আপডেট: ২৬ জুলাই ২০২১ | ১০:০৫

সিআরবির প্রাণ-প্রকৃতি রক্ষায় হাসপাতাল প্রকল্প বাতিল না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বিভিন্ন সংগঠন। শনিবার চট্টগ্রামের ১০১ বিশিষ্ট নাগরিকের বিবৃতির পর সোমবার বিবৃতি দিয়ে হাসপাতাল প্রকল্প বাতিলের দাবি জানিয়েছেন ১০১ পেশাজীবী। আগামীকাল মঙ্গলবার অথবা বুধবার প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়ার কথা রয়েছে বিশিষ্ট নাগরিকদের।

বিবৃতিতে পেশাজীবীরা বলেন, সিআরবি এলাকায় হাসপাতাল হলে সেখানকার অনুপম ও প্রশান্ত প্রাকৃতিক পরিবেশ সম্পূর্ণ ধ্বংস হয়ে যাবে। এটি দেশের সংবিধান ও পরিবেশ আইনে বিরোধী এবং হঠকারী ও আত্মঘাতী সিদ্ধান্ত। মানুষের চেতনা, নতুন প্রজন্মের দৃষ্টিভঙ্গি উপেক্ষা করে প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট করে কোনো উন্নয়ন হতে পারে না।

বিবৃতিদাতারা হলেন- মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, পেশাজীবী সমন্বয় পরিষদ চট্টগ্রামের সভাপতি অধ্যাপক ডা. এ কিউ এম সিরাজুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, সাবেক সভাপতি আবু সুফিয়ান, কথাসাহিত্যিক ও সাংবাদিক বিশ্বজিত চৌধুরী, কবি ও সাংবাদিক ওমর কায়সার, শিশু সাহিত্যিক ও সাংবাদিক রাশেদ রউফ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফারুক ইকবাল, সাংবাদিক মুক্তিযোদ্ধা নওশের আলী খান, নাট্যকার ও কবি শিশির দত্ত, অভিক ওসমান, নাট্যজন ও সাংবাদিক প্রদীপ দেওয়ানজী, কবি ও সাংবাদিক কামরুল হাসান বাদল, চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মনজুরুল আলম, সাংবাদিক হাসান আকবর, প্রাবন্ধিক অজয় দাশগুপ্ত, মুক্তিযোদ্ধা ও গবেষক সিরু বাঙালি, চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সভাপতি প্রকৗশলী প্রবীর কুমার সেন, মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমেদ, মুক্তিযোদ্ধা মো. ইউনুস, চিত্রশিল্পী আহমেদ নেওয়াজ, অধ্যাপক গাজী সালেহ উদ্দিন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মোস্তাক আহমেদ, কবি অধ্যাপক ফাউজুল কবির, কবি ও সাংবাদিক এজাজ ইউসুফী, মুক্তিযোদ্ধা ও কবি সাথী দাশ, কবি ও সাংবাদিক নাজিমুদ্দিন শ্যামল, নাট্যকার রবিউল আলম, স্থপতি ইনস্টিটিউটের সভাপতি আশিক ইমরান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, অধ্যক্ষ হাসিনা জাকারিয়া বেলা, অধ্যাপিকা ফেরদৌস আরা আলীম, মুক্তিযোদ্ধা ও পরিবেশবিজ্ঞানী ড. ইদ্রীস আলী, শিক্ষাবিদ ড. আনোয়ারা আলম, চট্টগ্রাম আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়াউদ্দিন, অধ্যাপক সেকান্দর চৌধুরী, কবি ও সাংবাদিক আবদুল ওয়াজেদ, কবি আবসার হাবিব, কবি জ্যোতির্ময় নন্দী, কবি রিজোয়ান মাহমুদ, কবি ইউসুফ মুহম্মদ, কবি সঞ্জীব বড়ূয়া, সাংবাদিক তপন চক্রবর্তী, রতন কান্তি দেবাশীষ, আসিফ সিরাজ, অধ্যক্ষ মো. জাহাঙ্গীর, অ্যাডভোকেট মুজিবুল হক, ইফতেখার সাইমুল চৌধুরী, নাট্যব্যক্তিত্ব সাইফুল আলম বাবু, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ প্রমুখ।

আরও পড়ুন

×