ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

ময়মনসিংহে লকডাউনের চার দিনে ১৪৮৪ মামলা

ময়মনসিংহে লকডাউনের চার দিনে ১৪৮৪ মামলা

সোমবার জেলাজুড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩৪০ মামলা করা হয় -সমকাল

ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ: ২৬ জুলাই ২০২১ | ১৩:৩১

চলমান লকডাউন সফল করতে ময়মনসিংহে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। সোমবার জেলাজুড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩৪০ মামলা করা হয়। এই নিয়ে গত চার দিনে জেলায় ১ হাজার ৪৮৪ মামলায় জরিমানা আদায় করা হয়েছে ৮ লাখ ৬৩ হাজার ৪৭৫ টাকা। বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক।

তিনি আরও জানান, জেলার ১৩টি উপজেলায় ১৩ জন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ১২ জন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং জেলা প্রশাসন কর্তৃক নিয়োজিত ২৮ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ মোট ৫২ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ভোর ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত পুরো ময়মনসিংহ জেলায় স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে অভিযান পরিচালনা করছেন। গত ২৩ জুলাই থেকে সোমবার রাত পর্যন্ত পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে মামলা হয়েছে ১ হাজার ৪৮৪টি।

জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‍্যাব ও আনসার বাহিনী অভিযান পরিচালনায় সার্বক্ষণিক কাজ করছে। পাশাপাশি স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে স্কাউট, বিএনসিসি ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনও কাজ করছে।

নগরীর বিভিন্ন এলাকা ও উপজেলাগুলোতে অকারণে বাড়ির বাইরে বের হওয়া মানুষজনকে জবাবদিহিতার মধ্যে পড়তে হচ্ছে ভ্রাম্যমাণ আদালতের কাছে। যারা বাইরে বের হওয়ার যুক্তিসঙ্গত কারণ দেখাতে পারছেন তাদের ছাড়া হচ্ছে। বাকিদের জরিমানা করে ঘরে ফেরত পাঠানো হচ্ছে।

এদিকে করোনা সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়ছে ময়মনসিংহে। গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে একদিনে সর্বাধিক ২৩ জনের মৃত্যু হয়। যাদের মধ্যে ৯ জন করোনা পজিটিভ ও ১৪ জন উপসর্গ নিয়ে মারা গেছেন। 

করোনা সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থ্যবিধি মানতে ও ঘরে অবস্থান করতে অনুরোধ করেছেন জেলা সিভিল সার্জন ডা.  মোহাম্মদ নজরুল ইসলাম।

আরও পড়ুন

×