ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

টাকা আত্মসাতের অভিযোগ

জামায়াত নেতা শামশুল ইসলামসহ ১০ জনের নামে মামলা

জামায়াত নেতা শামশুল ইসলামসহ ১০ জনের নামে মামলা

প্রতীকী ছবি

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ০৬ আগস্ট ২০২১ | ১১:০৫

আন্তর্জাতিক ইসলামী ইউনিভার্সিটি চট্টগ্রামের (আইআইইউসি) শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর বেতন এবং প্রভিডেন্ট ফান্ড থেকে নেওয়া টাকা আত্মসাতের অভিযোগে জামায়াতে ইসলামীর নায়েবে আমির আ ন ম মুহাম্মাদ শামশুল ইসলামসহ ১০ জনের নামে মামলা হয়েছে। 

শুক্রবার ১৪ কোটি ৮৯ লাখ ৮৮ হাজার টাকা আত্মাসাতের অভিযোগে চট্টগ্রামের সীতাকুণ্ড মডেল থানায় এ মামলা করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. হুমায়ন কবির।

শামশুল ইসলাম ছাড়া অন্য আসামিরা হলেন- জামায়াতের নায়েবে আমির অধ্যাপক আহসানুল্লাহ ভূঁইয়া, মোহাম্মদ আমিরুজ্জামান, অধ্যাপক আব্দুল হামিদ চৌধুরী, অধ্যাপক কে এম গোলাম মহিউদ্দিন, অধ্যাপক আলী আজাদী, তফিকুর রহমান, কামাল উদ্দীন, প্রফেসর মাহাবুবুর রহমান ও আব্দুল খালেক।

মামলায় বলা হয়েছে, আইআইইউসির ৫৫০ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর বেতন-ভাতা এবং প্রভিডেন্ট ফান্ড থেকে নেওয়া ঋণের টাকা আদায় করে তা অ্যাকাউন্টে জমা না করে আসামিরা পরস্পরের যোগসাজশে ২০১৭-২০১৮ অর্থবছর থেকে ২০২০-২০২১-এর মধ্যে আত্মাসৎ করেছেন, যা অডিট প্রতিবেদনে প্রকাশিত হয়েছে। এতে আরও বলা হয়, আসামিরা যুদ্ধাপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত মীর কাশেম আলীর বিদেশে থাকা বেয়াই ও শামশুল ইসলামের ছেলের মাধ্যমে টাকাগুলো বিদেশে পাচার করে থাকতে পারেন।

সীতাকুণ্ড মডেল থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। টাকা আসামিদের আত্মীয়স্বজনের মাধ্যমে বিদেশে পাচার হয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।


আরও পড়ুন

×