ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

চট্টগ্রামে ভবন মালিক খুনে দারোয়ান গ্রেপ্তার

চট্টগ্রামে ভবন মালিক খুনে দারোয়ান গ্রেপ্তার

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২১ | ০৭:২৫ | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ | ০৭:২৬

চট্টগ্রামে নির্মাণাধীন একটি ভবন মালিক নিজাম পাশাকে খুনের মামলায় ওই ভবনের দারোয়ান মো. হাসানকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। 

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় নগরীর রেয়াজউদ্দিন বাজার থেকে মো. হাসান নামের ওই দারোয়ানকে গ্রেপ্তার করা হয়। 

গত সোমবার ভোরে খুলশী থানার জালালাবাদ জমির হাউজিং এলাকার একটি ভবনের পাশ থেকে নিজাম পাশার (৬৫) লাশ উদ্ধার করা হয়। ঘটনার পর থেকে পলাতক ছিলেন দারোয়ান হাছান।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) মোখলেছুর রহমান বলেন, মালিককে হত্যার আগে তিনি একটি চিরকুট লিখেছিলেন। তিনি ভেবেছিলেন মালিক যেহেতু শ্রমিকদের বেতন দিতে ভবনে এসেছেন ফলে তার কাছে অনেক টাকা-পয়সা থাকবে। কিন্তু তাকে হত্যার পর কিছু না পেয়ে পরে রাতে তিনি মালিকের মেয়েকে ফোন দিয়ে বলেন, তার বাবা অসুস্থ। তাকে সুস্থ করতে ২০ হাজার টাকা প্রয়োজন। মালিকের মেয়ে এ কথা বিশ্বাস না করে পুলিশে খবর দেন। কী কারণে তিনি টাকা আদায় করতে চেয়েছিলেন তা বের করার চেষ্টা করছি। তদন্তে বিস্তারিত তথ্য বেরিয়ে আসবে।

এ খুনের ঘটনায় নিজাম পাশার স্ত্রী সেলিনা ইয়াসমিন বাদী হয়ে ভবনের দারোয়ান মো. হাছানকে আসামি করে মামলা করেছেন। মামলায় অভিযোগ করেন, দীর্ঘদিন প্রবাস জীবন কাটিয়ে দেশে এসে ২০১৯ সালে জমির হাউজিং সোসাইটির ভিআইপি কাঁচা সড়কে নিজের মালিকাধীন জায়গায় সাততলা ভবন নির্মাণের কাজ শুরু করেন নিজাম। এ কাজ শুরুর সময় সেখানে হাছানকে দারোয়ানের দায়িত্ব দেওয়া হয়। কিন্তু সে নির্মাণ কাজে তার পছন্দের লোকজনকে নিয়োগ দেওয়ার জন্য নিজাম পাশাকে বিভিন্ন সময়ে জোরাজুরি করতে থাকেন। এটা নিয়ে মনোমালিন্য হওয়ায় সম্প্রতি তিনি হাছানকে কাজে রাখবেন না বলে জানিয়ে দেন। এতে ক্ষিপ্ত হয় হাছান। এর জেরেই এ হত্যাকাণ্ড ঘটিয়ে থাকতে পারে।

আরও পড়ুন

×