ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

শিবগঞ্জে টিকাদান কর্মসূচি অনির্দিষ্টকালের জন্য বন্ধ!

শিবগঞ্জে টিকাদান কর্মসূচি অনির্দিষ্টকালের জন্য বন্ধ!

ছবি: ফাইল

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২১ | ১১:০৬ | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ | ১১:০৬

শিবগঞ্জ উপজেলায় টিকা স্বল্পতায় টিকাদান কর্মসূচি অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে। আকস্মিক এ ঘোষণার বিষয়টি আগে থেকে না জানায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে বৃষ্টি উপেক্ষা করে টিকা দিতে আসেন অনেকে। আসার পর টিকা দেওয়া হবে না জানতে পেরে হতাশ হয়ে ফিরে যান তারা। অনেককে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করতেও দেখা যায়। বিষয়টি আগে থেকে না জানানোয় হাসপাতাল চত্বরে প্রতিবাদ সভা করা হয়।

প্রধানমন্ত্রীর জন্মবার্ষিকী উপলক্ষে সারাদেশে গণটিকাদান কর্মসূচি চালু থাকলেও টিকা স্বল্পতার কারণে শিবগঞ্জে টিকা দেওয়া বন্ধ রাখা হয়েছে। এতে ভুক্তভোগীরা ক্ষোভ প্রকাশ করেন।

রানীহাটির ৭০ বছর বয়সী গীতারানী জানান, মঙ্গলবার উপজেলার রানীহাটি অস্থায়ী বুথে টিকা দিতে না পেরে শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে যান। সেখানেও টিকা পেলেন না। এতে করে পানিতে ভিজে যাওয়ার পাশাপাশি তার খরচ হলো ৩০ টাকা। অথচ তার দিন চলে অনেক কষ্টে।

মোবারকপুর থেকে আসা বৃদ্ধ মোখলেসুর রহমান জানান, অনেক কষ্টে পানিতে ভিজে ভিজে সকাল ৮টা থেকে বসে থাকার পর ৯টার সময় জানতে পারেন টিকা দেওয়া হবে না।

এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সায়েরা খান জানান, টিকা সরবরাহ না থাকায় বুধবার থেকে অনির্দিষ্ট সময়ের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কভিড-১৯ টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ উভয়ই বন্ধ থাকবে। তবে জেলা সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরীর দাবি, শিবগঞ্জের পাঁচটি ইউনিয়নে কার্যক্রম চালু রয়েছে। স্বাস্থ্যকর্মীরা দীর্ঘদীন ধরে টানা কাজ করছেন। এ কারণে ক্লান্ত থাকায় শুধু বুধবার এ কর্মসূচি বন্ধ থাকবে। বৃহস্পতিবার থেকে আবারও চালু হবে।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে পরিচালিত বিশেষ এ কর্মসূচি কেন বন্ধ জানতে চাইলে তিনি জানান, বিশেষ এ কর্মসূচিতে ৭৬ হাজার ৫০০ জনকে জেলায় ভ্যাকসিন দেওয়ার টার্গেট পূর্ণ হওয়ায় শিবগঞ্জে কার্যক্রমটি বন্ধ রয়েছে।

আরও পড়ুন

×