ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

রিপন হত্যা মামলার আসামি বিহারী ফজল কারাগারে

রিপন হত্যা মামলার আসামি বিহারী ফজল কারাগারে

প্রতীকী ছবি

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২১ | ০৮:০৬ | আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ | ০৯:১১

চট্টগ্রামের হকার্স লীগ নেতা রিপন হত্যা মামলার প্রধান আসামি ফজল আহাম্মদ ওরফে বিহারী ফজলকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে আসামি ফজল আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট সরোয়ার জাহানের আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদশে দেন। চট্টগ্রাম কোর্ট পুলিশের জিআরও কংকন চক্রবর্তী বিষয়টি সমকালকে নিশ্চিত করেছেন।

গত ২৭ মে চট্টগ্রাম চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে রিপন হত্যা মামলায় ১৮ আসামিকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করা হয়। চার্জশিটে উল্লেখ করা হয়েছে, বায়েজিদ এলাকার আওয়ামী লীগ নেতাকর্মীরা দুইভাগে বিভক্ত। এক পক্ষে মামলার আসামি দিদারুল আলম দিদার, মহিউদ্দিন, অন্যপক্ষে স্থানীয় কাউন্সিলর শাহেদ ইকবাল বাবু। 

এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই দুই গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল। ২০২১ সালের সিটি নির্বাচনে এএম মহিউদ্দিনের আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী হওয়ার কথা ছিল। কিন্তু শাহেদ ইকবাল আওয়ামী লীগের মনোনয়ন পেলে এলাকায় উত্তেজনা বেড়ে যায়। খুন হওয়া রিপন ছিলেন কাউন্সিলর শাহেদ ইকবাল বাবুর অনুসারী। ২০২০ সালের ১ জানুয়ারি নগরীর বায়েজিদ থানায় রিপন খুনের ঘটনায় একটি হত্যা মামলা দায়ের হয়।

আরও পড়ুন

×