সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির ছেলে অভিজিৎ মুখার্জি। সোমবার তৃণমূল ভবনে গিয়ে শাসক দলে যোগ দেন তিনি। তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এ খবর নিশ্চিত করেছেন। খবর এনডিটিভির

জঙ্গিপুর থেকে কংগ্রেসের দুইবারের সাবেক এ সংসদ সদস্য, নলহাটির সাবেক বিধায়ক অভিজিতের এই পদক্ষেপে শুধু রাজ্য নয়, জাতীয় পর্যায়েও জোর ধাক্কা খেল কংগ্রেস। 

তৃণমূল ভবনে অভিজিৎ মুখার্জি (ছবি-আনন্দবাজার) 

কংগ্রেসে যোগদান অনুষ্ঠানে অভিজিৎ মুখার্জি বলেন, তৃণমূলের প্রাথমিক সদস্য হিসেবে যোগদান করলাম৷ এক কংগ্রেস থেকে আরেক কংগ্রেসে এলাম৷ ২০১১ সালে সরকারি চাকরি ছেড়ে যখন কংগ্রেসে যোগ দিয়েছিলাম, তখন মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বেই বামবিরোধী হাওয়া উঠেছিল৷ সেই হাওয়াতে ভর করেই আমি নলহাটি থেকে জয়ী হয়েছিলাম৷ তাতে আমার কোনো কৃতিত্ব ছিল না।  

তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গে বিজেপিকে রুখে দিয়েছেন। ভবিষ্যতে তার নেতৃত্বে আমরা পুরো ভারতবর্ষ থেকে বিজেপিকে মোকাবিলা করব।

অনুষ্ঠানে নিজের পুরনো দল নিয়ে কোনো মন্তব্য করেননি অভিজিৎ। তবে কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগের সুর ছিল তার কথায়। তিনি বলেন, আমি এখন প্রাক্তন৷ কংগ্রেসের কোনও পদেই রাখা হয়নি আমাকে ৷ শুধুই প্রাথমিক সদস্য ছিলাম৷ তাই ক্ষোভ থেকে তৃণমূলে এসেছি। এখানে দল যা বলবে, তাই করব। আমি কোনো পদের লোভ করি না। আমি কাজ করতে পারব। দল যে কাজের জন্য বলবে, তাই করব।