করোনাভাইরাসের অতি সংক্রামক ধরন ডেলটায় আক্রান্ত হয়ে নিউজিল্যান্ডে এক নারী মারা গেছেন। চলতি বছর ফেব্রুয়ারির পর এই প্রথম দেশটিতে করোনায় মৃত্যুর ঘটনা ঘটল। এ নিয়ে নিউজিল্যান্ডে করোনায় মোট ২৭ জনের মৃত্যু হলো।

বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে শনিবার জানানো হয়েছে, নিউজিল্যান্ডে করোনায় আক্রান্ত সর্বশেষ মৃত্যুর ঘটনাটি ঘটেছে অকল্যান্ড শহরে। গতকাল শুক্রবার রাতে শহরটির একটি হাসপাতালে মৃত্যু হয় নব্বইয়ের কোঠায় থাকা এক বৃদ্ধার। তিনি নিজের বাসায় করোনা পজিটিভ এক ব্যক্তির সংস্পর্শে এসে আক্রান্ত হন। তবে হাসপাতালে ওই বৃদ্ধাকে ভেন্টিলেশন বা নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়নি।  

করোনায় নতুন এই মৃত্যুকে দুঃখজনক বলে উল্লেখ করেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। তিনি বলেন, ‘আমাদের বয়স্ক নাগরিক, যাদের শারীরিক জটিলতা রয়েছে, তারা করোনাভাইরাসে সবচেয়ে ঝুঁকিতে রয়েছেন। আর এ কারণেই সংক্রমণ ঠেকাতে লকডাউন এত জরুরি।’

এদিকে আজ শনিবার নিউজিল্যান্ডে নতুন করে ২০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। গত সপ্তাহেই এক দিনে সর্বোচ্চ ৮৪ জন করোনার রোগী শনাক্ত হয়। দেশটিতে করোনা শনাক্তের পর এখন পর্যন্ত মোট ৩ হাজার ৭৪৮ জন আক্রান্ত হয়েছে।