করোনায় আক্রান্ত সাংবাদিক আবেদ খান

প্রকাশ: ২১ জুন ২০২০   

অনলাইন ডেস্ক

জ্যেষ্ঠ সাংবাদিক আবেদ খান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন এবং শারীরিকভাবে ভালো অবস্থায় আছেন।

আবেদ খানের পরিবারের অন্য সদস্যরাও করোনায় আক্রান্ত হয়েছেন। তারা হলেন- তার স্ত্রী সানজিদা আক্তার, ছেলে আসাদ করিম খান প্রিয় ও ছেলের বউ ঊর্মি, আট বছরের নাতি ও এক গৃহকর্মী। তারা সবাই বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

আবেদ খান জানান, কভিড-১৯-এর লক্ষণ দেখা দেওয়ায় পরিবারের সবার নমুনা পরীক্ষা করতে দেওয়া হয়েছিল। শনিবার বিকেলে সবারই করোনা পজিটিভ এসেছে।

৭৫ বছর বয়সী আবেদ খান বর্তমানে দৈনিক জাগরণ পত্রিকার সম্পাদক। তিনি প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ-পিআইবির চেয়ারম্যানের দায়িত্বও পালন করছেন। আবেদ খান দৈনিক ইত্তেফাকে দীর্ঘদিন সাংবাদিকতা করেছেন। ভোরের কাগজ, সমকাল, কালের কণ্ঠেরও সম্পাদক ছিলেন তিনি। তার স্ত্রী সানজিদা আক্তার, ছেলে ও ছেলের বউ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক।

আবেদ খান ১৯৪৫ সালের ১৬ এপ্রিল সাতক্ষীরায় জন্মগ্রহণ করেন। দৈনিক 'জেহাদ' পত্রিকার মাধ্যমে তার সাংবাদিকতায় হাতেখড়ি হয়। ১৯৬৩ সালে তিনি দৈনিক সংবাদে এবং ১৯৬৪ সালে দৈনিক ইত্তেফাকে যোগ দেন। ইত্তেফাকে আবেদ খান পর্যায়ক্রমে শিফট-ইনচার্জ, প্রধান প্রতিবেদক ও সহকারী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া একুশে টেলিভিশনের সংবাদ ও চলতি তথ্যবিষয়ক প্রধান হিসেবে কাজ করেছেন তিনি।

বেসরকারি টেলিভিশন এটিএন নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন আবেদ খান।