অনলাইন জুয়ার হোতা আটক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০১৯     আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৯      

 সমকাল প্রতিবেদক

সেলিম প্রধান -ছবি: সংগৃহীত

বিদেশে পালিয়ে যাওয়ার সময় অনলাইন জুয়ার কারবার ও অর্থপাচারে জড়িত থাকার অভিযোগে সেলিম প্রধান নামে এক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। সোমবার থাই এয়ারওয়েজের একাটি বিমানে ঢাকা ছাড়ার সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান থেকে তাকে নামিয়ে আনা হয়।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম সমকালকে বলেন, সেলিম প্রধান নামের ওই ব্যক্তির বিরুদ্ধে অনলাইনে ক্যাসিনো চালিয়ে বিদেশে অর্থ পাচারের অভিযোগ রয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

র‌্যাবের অপর এক কর্মকর্তা বলেছেন, অনলাইনে জুয়া চালিয়ে বিদেশে অর্থ পাচারের অভিযোগে সেলিম প্রধানকে বেশ কয়েকদিন ধরেই নজরদারি করা হচ্ছিল। তার কিছু তথ্য মিলেছিল। এরই মধ্যে চোখ ফাঁকি দিয়ে তিনি বিদেশে পালানোর চেষ্টা করেছিলেন।

বিমানবন্দর সূত্র জানায়, দুপুর ১টা ৩৫ মিনিটে থাইল্যান্ডগামী ওই বিমানের ফ্লাইট ছিল। এর আগেই ইমিগ্রেশন পুলিশ ও এয়ারলাইন্সের কর্মকর্তাদের নিয়ে বিমানে ওঠেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বিকেল ৩টার দিকে যাচাই করে বিজনেস ক্লাসের যাত্রী সেলিম প্রধানকে নামিয়ে আনা হয়। এ জন্য নির্দিষ্ট সময়ের কিছুক্ষণ পর বিমানটি ছেড়ে যায়।

আটক সেলিম প্রধান 'প্রধান গ্রুপ' নামে একটি ব্যবসায়ী গ্রুপের চেয়ারম্যান। এই প্রতিষ্ঠানের অধীনে পি২৪ গেমিং নামে একটি কোম্পানি রয়েছে। প্রতিষ্ঠানটির ওয়েবসাইটেও ক্যাসিনো ও অনলাইন ক্যাসিনো ব্যবসার তথ্য রয়েছে। প্রধান গ্রুপের 'জাপান বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড পেপার্স' নামেও একটি কোম্পানি রয়েছে।

প্রধান গ্রুপের ওয়েবসাইটে সেলিম প্রধানের অফিসের ঠিকানা দেওয়া রয়েছে ঢাকার গুলশানে। সেখানেই পি২৪ গেমিংয়ের অফিস। আর কোম্পানির ফেসবুক পেজে থাকা তথ্য অনুযায়ী সেলিম থাকেন থাইল্যান্ডে। তবে খোঁজ নিয়ে জানা গেছে, তার বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জে।