ক্যানসারে পা হারিয়েও নাচে মাতালো মেয়েটি!

প্রকাশ: ০৬ অক্টোবর ২০১৯     আপডেট: ০৬ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

নাচতে খুবই ভালোবাসতো মেয়েটি। কিন্তু মরণব্যাধি ক্যানসারের কারণে চিকিৎসকরা তার এক পা কেটে বাদ দিতে বাধ্য হন। তারপরও নাচের প্রতি তার ভালোবাসা কমেনি। সে কারণে এক পায়ে ঘুঙুর পড়েই আবারও নাচতে শুরু করেছে এগারো বছরের অঞ্জলি। সম্প্রতি তার এক পায়ে নাচার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে।  

কলকাতায় তখন চিকিৎসকদের সম্মেলন চলছিল। গুরুগম্ভীর আলোচনার মাঝেই ঘুঙুর পায়ে মঞ্চে উঠে পড়ে অঞ্জলি। সেখানেই সে শ্রেয়া ঘোষালের কণ্ঠে গাওয়া ‘মেরে ঢোলনা শুন’ গানের তালে নাচতে শুরু করে।

সবাইকে  অবাক করে দিয়ে কত্থকের নানা কঠিন নৃত্যশৈলী দিয়ে  এক পায়ে নেচে মঞ্চে প্রায় ঝড় তুলে দেয় অঞ্জলি। তার নাচের ভঙ্গীতে বিস্মিত হন সম্মেলনে উপস্থিত সবাই। ডা. অর্ণব গুপ্তা নামের এক চিকিৎসক নাচের সে দৃশ্য ভিডিও করে ফেসবুকে শেয়ার করেন। 

ক্যাপশনে তিনি লেখেন, ‘অঞ্জলি নৃত্যশিল্পী হতে চেয়েছিল। কিন্তু ক্যান্সারে আক্রান্ত হয়ে সে একটি পা হারিয়েছে।’ পোস্টের এক অংশে তিনি আরও লিখেন, ‘ চিকিৎসক এবং নার্সরা অঞ্জলিকে সুধাচন্দ্রণের কথা বলে অনুপ্রেরণা জুগিয়েছে। ক্যানসারে ভুগে প্রায় শয্যাশায়ী হয়ে গিয়েছিল সে। তবে বছরদুয়েকের মধ্যে আবারও নিজের নাচের জগতে ফিরে আসে অঞ্জলি। সকলের মন জয় করে নিয়েছে সে।’ 

ডা. অর্ণবের পোস্ট করা সে ভিডিও ভাইরাল হতে এই সময় লাগেনি। ওই ভিডিওতে অঞ্জলির নাচ দেখে সবাই অবাক হয়েছেন। ক্যানসারকে হার মানিয়ে আবারও  নাচের মঞ্চে ফিরে আসায় অঞ্জলিকে স্বাগত জানাচ্ছেন নেটিজেনরা। একজন লিখেছেন, ‘সবার জন্য তুমি অনুপ্রেরণা হয়ে এসেছো…এভাবেই নিজেকে জ্বালিয়ে রেখো।’ আরেকজন লিখেছেন, ‘ ঈশ্বর তোমার সহায় হোক, অঞ্জলি।’   সূত্র : ইন্ডিয়া টুডে