ভারতের রাষ্ট্রপতি ভবনেও করোনা

প্রকাশ: ২১ এপ্রিল ২০২০   

অনলাইন ডেস্ক

ভারতে রাষ্ট্রপতি ভবনে এক পরিচ্ছন্নতাকর্মী করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। ওই ব্যক্তির সংক্রমণ ধরা পড়ার পর রাষ্ট্রপতি ভবন কমপ্লেক্সের প্রায় ১০০ জন কর্মীকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

চার দিন আগে ওই পরিচ্ছন্নতাকর্মীর দেহে করোনা সংক্রমণ ধরা পড়ে বলে মঙ্গলবার এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে। 

রাষ্ট্রপতি ভবনের একটি সূত্র এনডিটিভিকে জানিয়েছে, রাষ্ট্রপতি ভবনের সচিব পর্যায়ের কর্মকর্তাদের নিজেদের বাড়িতেই কোয়ারান্টাইনে রাখা হয়েছে। তবে সেখানকার অন্য কর্মীদের মধ্য দিল্লির একটি কোয়ারান্টাইন সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে এবং সেখানেই চিকিৎসা পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে আশার কথা এটাই যে, এখনও পর্যন্ত করোনা আক্রান্ত ওই পরিচ্ছন্নতা কর্মী ছাড়া বাকিদের শরীরের নমুনা পরীক্ষার ফলাফল করোনা নেগেটিভ এসেছে। 

এ দিকে ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেব অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত করোনা আক্রান্ত মোট ১৮ হাজার ৬০১ জন। এর মধ্যে ৫৯০ জনের মৃত্যু হয়েছে। গোটা দেশের সঙ্গে পাল্লা দিয়ে রাজধানী দিল্লিতেও করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। দেশের মধ্যে সর্বাধিক করোনা আক্রান্তের খোঁজ মিলেছে মহারাষ্ট্রে। আর ঠিক তারপরেই রয়েছে দিল্লি। রাজধানীতে এখনও পর্যন্ত ২ হাজারেরও বেশি মানুষ করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করছেন।