খালেদা জিয়ার সঙ্গে দেখা করলেন মান্না

প্রকাশ: ২৬ মে ২০২০     আপডেট: ২৬ মে ২০২০   

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

ফাইল ছবি

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

মঙ্গলবার রাত ৮টার দিকে খালেদা জিয়ার গুলশানে ফিরোজায় বাসার প্রবেশ করেন মান্না। সেখানে প্রায় এক ঘণ্টা অবস্থান করেন তিনি। পরে রাত ৯টার দিকে ফিরোজা থেকে বেরিয়ে যান জাতীয় ঐক্যফ্রন্টের এই শীর্ষ নেতা।

জানা গেছে- তিনি বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন। সেই সঙ্গে তার রোগ মুক্তি কামনা করেন।

‘বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থা কেমন দেখলেন’ জানতে চাইলে মাহামুদুর রহমান মান্না বলেন, ‘দেখে তো বোঝা যায় না। তবে শারীরিক অবস্থা খুব একটা ভালো না। বাম হাত ঠিক ভাবে নাড়াতে পারেন না। ডান হাতেরও প্রায় একই অবস্থা। উঠে দাঁড়াতে পারেন না। ঠিক মত খেতেও পারেন না। আমাকে বললেন- আজকেও সারাদিনে একবার মাত্র সেমাই খেয়েছেন।’

মান্না বলেন, ‘আমি তার শারীরিক অবস্থার খোঁজ-খবর নিয়েছি। তার রোগ মুক্তি কামনা করেছি।’

কোনো রাজনৈতিক আলোচনা হয়েছে কি-না জানতে চাইলে তিনি বলেন, ‘না। কোনো রাজনৈতিক আলোচনা হয়নি। ঈদ শুভেচ্ছা বিনিময় এবং শারীরিক অবস্থার খোজ খবর নেওয়ার বাইরে কোনো কথা হয়নি।’

গত ২৫ মার্চ শর্ত সাপেক্ষে মুক্তি পান বেগম খালেদা জিয়া। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে যান তার নিজ বাসা ফিরোজায়। সেখানে ১৪ দিন কোয়ারেন্টাইন শেষে চিকিৎসকদের পরামর্শে পুনরায় হোম কোয়ারেন্টাইনে থাকতে শুরু করেন। সেখানেই ঘরোয়া ভাবে তার চিকিৎসা চলে। এ সময় মেডিকেল টিমের ও পরিবারের সদস্য ছাড়া কারও সঙ্গে সাক্ষাৎ করেননি বিএনপি চেয়ারপারসন।

এরপর ১১ মে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার স্বাক্ষাৎ পান। এরই একদিন পর স্বাক্ষাৎ পান চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস।

এদিকে সোমবার বেগম জিয়ার সঙ্গে ফিরোজায় ঈদ শুভেচ্ছা বিনিময় করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা।