ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

হামলাকারীদের বিরুদ্ধে খেলা হবে: ওবায়দুল কাদের

হামলাকারীদের বিরুদ্ধে খেলা হবে: ওবায়দুল কাদের

সমাবেশে বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: সমকাল

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৩ | ১১:৫৭ | আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ | ১২:৫৬

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজ যারা পুলিশের গায়ে হাত তুলেছে, তাদের বিরুদ্ধে খেলা হবে। শনিবার বিকেলে রাজধানীর গুলিস্তানের জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, খেলা হবে? খেলা হবে? প্রস্তুত? বিএনপি কোথায়? মহাযাত্রা এখন মহাপতন যাত্রা। বিএনপির মহাযাত্রা এখন মরণযাত্রা। খেলা হবে? সেমিফাইনালে আমরা গেছি। তারপর ফাইনাল নির্বাচনে।

সেতুমন্ত্রী বলেন, একজন সজ্জন মানুষ প্রধান বিচারপতির বাড়িতে কারা হামলা চালিয়েছে? পুলিশের গায়ে যারা হাত তুলেছে, তাদের বিরুদ্ধে খেলা হবে। কোনো ছাড় দেওয়া হবে না। আজকের অস্ত্রবাজি, আগুন সন্ত্রাস, বাংলার মাটিতে অবশ্যই এর বিচার হবে। এসব অপরাধের পর এদের বিচারে কোনো ছাড় নেই। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি ঘোষণা দিচ্ছি- এদের এই নৈরাজ্যের হরতাল কেউ মানবে না। এই অস্ত্র ভোতা হয়ে গেছে। এদের এই অস্ত্রে কোনো কাজ হবে না। আগামীকাল (রোববার) সারা বাংলাদেশে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ। আমরা শান্তি চাই। নির্বাচন, নির্বাচনের আগে ও পরে সব সময় আমরা শান্তি চাই। সামনে সন্ত্রাসীদের সঙ্গে খেলার মতো খেলতে হবে। এদের শিক্ষা দিয়ে দিতে হবে। এই অপরাধীদের স্বভাব আজ আত্মার মতো পরিষ্কার। এদের আর ক্ষমা করা যায় না।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, অলিগলি দিয়ে পালাইলেন। পশ্চিমারা নাকি উৎসাহ দিচ্ছে। কাল থেকে কাউকে আর পাবেন না। দুর্বলের সঙ্গে কেউ থাকে না। আমরা মাঠে থাকব। শেখ হাসিনার কর্মীরা, মাঠে ছিল, আছে, থাকবে। সতর্ক পাহারায় থাকবে।

আরও পড়ুন

×