জর্ডানকে রুখেছে যুবারা

প্রকাশ: ০৯ নভেম্বর ২০১৯       প্রিন্ট সংস্করণ     

অনলাইন ডেস্ক

মূল পর্বে খেলার আশা বাঁচিয়ে রাখতে জয়ের বিকল্প ছিল না। কিন্তু শক্তি-সামর্থ্যে ঢের এগিয়ে থাকা জর্ডানের বিপক্ষে তিন পয়েন্টের প্রত্যাশাও ছিল বাড়াবাড়ি। তুলনায় তাই দারুণই খেলেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ফুটবল দল।

শুক্রবার  এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে জর্ডানের সঙ্গে ১-১ ড্র করেছেন যুবারা। বাহরাইনের খলিফা স্পোর্টস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিকে বড় পরীক্ষা হিসেবেই দেখা হচ্ছিল। প্রথমত, প্রথম ম্যাচেই স্বাগতিক বাহরাইনের কাছে ৩-০তে হেরেছিল বাংলাদেশ। তার ওপর ফুটবলীয় সাফল্যে বেশ এগিয়ে জর্ডান। ফিফা র‌্যাংকিংয়ে দুই দেশের জাতীয় দলের ব্যবধান ৮৬ ধাপ (১৮৪ ও ৯৮)। ২০১৮ বিশ্বকাপের বাছাইয়ে জর্ডানের কাছে দুই লেগে মোট ১২ গোল হজম করেছিল বড়রা। যুবাদের প্রতি তাই প্রত্যাশা ছিল ভালো ফুটবল। ম্যাচে জর্ডান গোল পায় প্রথমার্ধের বিরতির আগমুহূর্তে। ৭৬ মিনিটের মাথায় এই গোলটি শোধ দেন ডিফেন্ডার ইয়াসিন আরাফাত। 

এই ড্রয়ের ফলে এক পয়েন্ট পেলেও গ্রুপের রানার্সআপ হওয়ার আশাও এক প্রকার শেষ। 'ই' গ্রুপে দুই ম্যাচে জর্ডানের পয়েন্ট ৪, ১ ম্যাচে বাহরাইনের ৩। শেষ ম্যাচে জিতলেও বাকিরা হোঁচট খেলে পিছিয়ে থাকা নিশ্চিত। বাংলাদেশ তাদের শেষ ম্যাচটি খেলবে আগামীকাল ভুটানের বিপক্ষে।