ঢাকা শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

পারলেন না ইমরানুর

পারলেন না ইমরানুর

ক্রীড়া প্রতিবেদক, হ্যাংঝু (চীন) থেকে

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৩ | ১৩:০২ | আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৩ | ১৩:০২

যে কোনো গেমসের অন্যতম আকর্ষণ ১০০ মিটার স্প্রিন্ট। এশিয়ান গেমসের ১০০ মিটার স্প্রিন্টের সেমিফাইনালে উঠেছিলেন বাংলাদেশি অ্যাথলেট ইমরানুর রহমান। ফাইনালে যাওয়ার লড়াইয়ে তিনি আর পেরে ওঠেননি। ১০ দশমিক ৪২ সেকেন্ড সময় নিয়ে প্রথম সেমিফাইনালে তিনি ষষ্ঠ স্থানে থেকে দৌড় শেষ করেন।

সেমিতে নিজের সেরাটাও দিতে পারেননি ইমরানুর। গত মাসে লন্ডনের কুইন এলিজাবেথ অলিম্পিক পার্কে একটি প্রতিযোগিতায় তিনি স্প্রিন্ট শেষ করেছিলেন ১০.১১ সেকেন্ডে। যা তার ক্যারিয়ারসেরা ও ১০০ মিটার দৌড়ে জাতীয় রেকর্ড। 

অথচ প্রথম সেমির দৌড়ে ১০.১২ সেকেন্ড সময় নিয়ে প্রথম হয়েছেন ইন্দোনেশিয়ার মুহাম্মাদ জোহরি লালু। মালয়েশিয়ার মুহাম্মদ আজিম ফাহমি ১০.১৭ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হন। আর বাহরাইনের সাঈদ সাদ ১০.১৯ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হন।

সেমিফাইনালের দ্বিতীয় হিটে স্বাগতিক চীনের শিয়ে ঝেনি ১০.০৩ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন। থাইল্যান্ডের পুরিপুল বোনসন ১০.০৬ সেকেন্ড সময় নিয়ে হন দ্বিতীয়। আর উত্তর কোরিয়ার কুমরইয়ং জো ১০.৩৩ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হন।

এদিকে তৃতীয় এবং শেষ হিটে ইরানের তাফতিয়ান হাসান ১০.১৩ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন। থাইল্যান্ডের সোরাওয়াত ১০.১৬ সেকেন্ড সময় নিয়ে হন দ্বিতীয় আর চীনের গুয়ানফেং চেন ১০.১৮ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হন।

আরও পড়ুন

×