সিটি গ্রুপের মানবকল্যাণমুখী প্রতিষ্ঠান সিটি ফাউন্ডেশনের ১৪তম সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। গতকাল রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এ আয়োজনের উপদেষ্টা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ব্যবসায়ী রোকেয়া আফজাল রহমান।

বছরের শ্রেষ্ঠ ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার পেয়েছেন রাজশাহীর কাটাখালীর ইমদাদুল হক। প্রথম রানার্সআপ হয়েছেন সাতক্ষীরার কালীগঞ্জের খায়রুল আলম এবং দ্বিতীয় রানার্সআপ নারায়ণগঞ্জের রাজাপুরের মোহাম্মদ আবদুস সালাম পেয়েছেন এক লাখ টাকা। নারী ক্ষুদ্র উদ্যোক্তা বিভাগে সেরা হয়েছেন নারায়ণগঞ্জের মুসাপুরের মরিয়ম আক্তার। প্রথম রানার্সআপ চট্টগ্রামের আকবরশাহের নূরজাহান এবং দ্বিতীয় রানার্সআপ হয়েছেন জামালপুরের অঞ্জনা বেগম। শ্রেষ্ঠ তরুণ ক্ষুদ্র উদ্যোক্তা হিসেবে পুরস্কার পেয়েছেন বগুড়ার ধুনটের রেজওয়ানুল ইসলাম। প্রথম রানার্সআপ পিরোজপুরের নেসারাবাদের মনসুরা এবং দ্বিতীয় রানার্সআপ চট্টগ্রামের মিরসরাইয়ের আকবর হোসেন। কৃষি ক্ষুদ্র উদ্যোক্তা হিসেবে সেরা কক্সবাজারের উত্তর নানিয়াচরের মোকাদ্দেসুর রহমান, প্রথম রানার্সআপ নাটোরের বারৈগ্রামের সেলিম রেজা এবং দ্বিতীয় রানার্সআপ সাতক্ষীরার কালীগঞ্জের ছালমা খাতুন। বছরের সৃজনশীল ক্ষুদ্র ঋণ সংস্থার পুরস্কার পেয়েছেন সিরাজগঞ্জের বাগানবাড়ির এনডিপি. জিবিকে ও কোস্ট ট্রাস্ট।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিটির কান্ট্রি অফিসার এন. রাজশেকারান, শক্তি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হুমায়রা ইসলাম প্রমুখ।

মন্তব্য করুন