ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

হত্যা মামলার তদন্ত করতে এসে ভুয়া ওসি আটক

হত্যা মামলার তদন্ত করতে এসে ভুয়া ওসি আটক

শেরপুর প্রতিনিধি

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২২ | ২২:৩৫ | আপডেট: ১৩ অক্টোবর ২০২২ | ২২:৩৫

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় ওসি পরিচয়ে একটি হত্যা মামলার তদন্ত করতে আসা এক প্রতারককে আটক করেছে এলাকাবাসী। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

গ্রেপ্তার আনসার আলী ওরফে জাহাঙ্গীর (৪৫) সদর উপজেলার কুঠারাকান্দা ছনকান্দা গ্রামের উমেদ আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৬ অক্টোবর বিকেলে ঝিনাইগাতীগাতী উপজেলার কাংশা ইউনিয়নে ইমান আলী ওরফে ফেকাসু নামে এক ব্যক্তিকে প্রতিপক্ষের লোকজন প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় ঝিনাইগাতী থানায় একটি হত্যা মামলা হয়। এ মামলায় ইতিমধ্যে আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বর্তমানে মামলাটি ওই থানার এসআই ফরিদ আহমেদ তদন্ত করছেন।

এদিকে গত কয়েকদিন আগে কিশোরগঞ্জের ভৈরব থানার ওসি (তদন্ত) পরিচয় দিয়ে আনসার আলী ওই এলাকায় আসেন। এসময় তিনি দাবি করেন, সিআইডি থেকে তাকে মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে এবং তিনি একাই মামলাটি তদন্ত করবেন। পরে তিনি মামলার বাদীকে ঘটনাটি গোপন রাখার জন্য এবং তথ্য দিয়ে সহায়তা করার জন্য অনুরোধ করেন।

এদিকে বৃহস্পতিবার সকালে মামলার তদন্ত কর্মকর্তা ফরিদ আহমেদ ওই এলাকায় যান। এসময় তিনি আনসার আলীকে ইজিবাইকে ঘুরতে দেখেন। এক পর্যায়ে সব জানতে পেরে তিনি আনসার আলীকে চ্যালেঞ্জ করেন এবং স্থানীয়দের সহায়তায় তাকে আটক করেন। পরে তাকে থানায় নিয়ে যাওয়া হয়।

এসব ঘটনার সত্যতা নিশ্চিত করে ঝিনাইগাতী থানার ভারপ্রাত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভুইয়া বলেন, এ ঘটনায় থানায় একটি প্রতারণা মামলা হয়েছে। আদালতের মাধ্যমে ভুয়া ওসি আনসারকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আরও পড়ুন

×