ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

নরসিংদীতে বিএনপি কার্যালয়ে হামলা-ভাঙচুর, ককটেল বিস্ফোরণ

নরসিংদীতে বিএনপি কার্যালয়ে হামলা-ভাঙচুর, ককটেল বিস্ফোরণ

নরসিংদী প্রতিনিধি

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৩ | ১৬:০৪ | আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ | ১৬:০৪

নরসিংদী জেলা বিএনপি কার্যালয়ে ফের হামলা-ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আজ বুধবার দুপুরে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের উপস্থিতিতে ঘরোয়া বৈঠক চলাকালে এই হামলার ঘটনা ঘটে।

বিএনপির নেতাকর্মীরা জানান, বুধবার সকালে ঢাকা থেকে এসে খায়রুল কবির খোকন কার্যালয়ের ভেতরে প্রবেশ করেন। এর কিছুক্ষণ পরই ছাত্রদলের পদবঞ্চিত লোকজন জেলা বিএনপির চিনিশপুরের অস্থায়ী কার্যালয়ের পকেট গেইট তালাবদ্ধ করে চলে যায়। পরে জেলা বিএনপির নেতাকর্মীরা কার্যালয়ের প্রধান ফটক খুলে ভেতরে ঢোকেন।

এ সময় এক বৈঠক শুরু করেন বিএনপি নেতা খায়রুল কবির খোকন ও জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহী প্রমুখ। আগামী ৮ এপ্রিল সব উপজেলায় অনুষ্ঠিতব্য বিএনপির অবস্থান কর্মসূচি সফল করার লক্ষ্যে এই বৈঠক শুরু হয়। কিন্তু ছাত্রদলের পদবঞ্চিত ও বহিষ্কৃত নেতাকর্মীর একটি দল সেখানে হামলা চালায়। এ সময় সেখানে ৫-৭টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

হামলায় বিএনপি কার্যালয় ভবনের গ্লাস ভেঙে পড়ে। হামলাকারীরা চলে যাওয়ার পর ঘটনাস্থল থেকে ৮-১০টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেন কার্যালয়ের তত্ত্বাবধায়ক (কেয়ারটেকার)।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভুঁইয়া।

এর আগে ২৬ জানুয়ারি থেকে কয়েক দফা হামলা করেন জেলা ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা। করেন বিক্ষোভ ও মানববন্ধন। বিএনপি নেতা খায়রুল কবির খোকনের গাড়ি, বাড়ি ও জেলা বিএনপির কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনাও ঘটান বলে অভিযোগ রয়েছে।

বিএনপি নেতা খায়রুল কবির খোকন বলেন, ‘হামলাকারীরা সন্ত্রাসী। তারা সরকারি দল ও প্রশাসনের ছত্রছায়ায় হামলা চালিয়েছে। প্রশাসনের নাকের ডগায় বারবার এমন হামলায় প্রমাণ হয় প্রশাসন তাদের ছায়া দিচ্ছে। আমরাও এদেশের নাগরিক, আমাদের নিরাপত্তা দেওয়া প্রশাসনের দায়িত্ব। অথচ বিষয়টি এড়িয়ে যাচ্ছে প্রশাসন।’

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভুঁইয়া জানান, তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন

×