ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

‘জিয়া গণতন্ত্র নয়, কারফিউতন্ত্র বাস্তবায়ন করছিলেন’

‘জিয়া গণতন্ত্র নয়, কারফিউতন্ত্র বাস্তবায়ন করছিলেন’

প্রচার সভায় প্রধান অতিথির বক্তব্য দেন অ্যাডভোকেট লিয়াকত সিকদার - সমকাল

ফরিদপুর অফিস

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৩ | ১৬:৪২ | আপডেট: ৩১ আগস্ট ২০২৩ | ১৬:৪২

জিয়াউর রহমান এ দেশে গণতন্ত্র নয়, কারফিউতন্ত্র বাস্তবায়ন করেছিলেন। তিনি সামরিক বাহিনীর পদে থেকেই ‘হ্যাঁ, না’ ভোটের মাধ্যমে ভোট চুরি করে রাষ্ট্রপতি হয়েছিলেন। রাষ্ট্রক্ষমতায় এসে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের তিনি পুরস্কৃত করেছিলেন। এর মধ্য দিয়ে প্রমাণ হয় জিয়া বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত ছিলেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় ফরিদপুরের মধুখালী উপজেলার মেকচামি ইউনিয়নের স্থানীয় আওয়ামী লীগের আয়োজনে ‘শেখ হাসিনা সরকারের উন্নয়ন’ প্রচার সভায় প্রধান অতিথির বক্তব্যে ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক সভাপতি অ্যাডভোকেট লিয়াকত সিকদার এসব কথা বলেন। 

তিনি বলেন, শেখ হাসিনার সরকার দেশে কৃষিবিপ্লব করেছে বলেই করোনা বা ইউক্রেন যুদ্ধের পরেও আমরা মাছ-ভাত খেতে পারছি। দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে বহুতল ভবনসহ শিক্ষকদের সুযোগ-সুবিধা বাড়িয়েছে। শিক্ষার মান উন্নত করেছে।

স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কাশেম মৃধার সভাপতিত্বে লিয়াকত সিকদার আরও বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই গ্রামগঞ্জের প্রান্তিক মানুষের ভাগ্য বদলের নানা উদ্যোগ নিয়েছেন। আজ দেশে বিভিন্ন ধরনের ভাতা চালু রয়েছে। আগামীতে রাষ্ট্র ক্ষমতায় এলে দেশে বেকার ভাতা চালু করবেন শেখ হাসিনা। 

বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, গণতান্ত্রিক আনন্দোলনে সমস্যা নেই, তবে মানুষের ক্ষতি করলে আওয়ামী লীগের কর্মীরা বসে থাকবে না। 

সভায় আরও বক্তব্য দেন- ইউপি চেয়ারম্যান সাব্বির উদ্দিন শেখ, প্রভাষ সাহা, রইছ উদ্দিন, শোভন মজুমদার, আব্দুল হালিম মাস্টার, শাহরিয়ার রুমি রনি, রফিকুল ইসলাম, আমিনুর রহমান প্রমুখ।

আরও পড়ুন

×