উল্লাপাড়ায় ‘ককটেল’ ও ‌‘জিহাদি’ বইসহ ৬ জামায়াত-শিবির নেতা গ্রেফতার

প্রকাশ: ৩১ জুলাই ২০২০   

সিরাজগঞ্জ ও উল্লাপাড়া প্রতিনিধি

গ্রেফতারকৃত ছয় জামায়াত-শিবির নেতা। ছবি: পুলিশের সৌজন্যে

গ্রেফতারকৃত ছয় জামায়াত-শিবির নেতা। ছবি: পুলিশের সৌজন্যে

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ‘ককটেল, জিহাদি বই, ইসলামী ছাত্র শিবিরের সংবিধান ও ব্যক্তিগত প্রতিবেদন’ বইসহ জামায়াত ও ইসলামী ছাত্র শিবিরের ৬ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার গভীর রাতে উল্লাপাড়া পৌরসভার ঝিকিড়া মহল্লার তুশি তারেক ছাত্রবাস থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, উল্লাপাড়ার ধামাইকান্দি গ্রামের মৃত রইচ উদ্দিনের ছেলে মাসুম হাসান (২৫), ঘাটিনা গ্রামের আব্দুল লতিফের ছেলে মনিরুল ইসলাম (২০), বাঁখুয়া গ্রামের হোসেন আলীর ছেলে আতাউর রহমান (২৪), গয়হাট্টা গ্রামের আলতাফ হোসেনের ছেলে হাসান আলী (২৮), সিরাজগঞ্জ সদর উপজেলার দিয়ার ধানগড়া গ্রামের ছোবাহান শেখের ছেলে রায়হান শেখ এবং উল্লাপাড়ার বজ্রাপুর গ্রামের সরোয়ার হোসেনের ছেলে জামায়াত নেতা মনিরুল ইসলাম (৪০)।

উল্লাপাড়া মডেল থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক হাবিবুর রহমান জানান, গ্রেফতার জামায়াত ও ছাত্র শিবির নেতাদের নিকট থেকে ৭টি তাজা ককটেল, ২টি জিহাদি বই, ৪টি ব্যক্তিগত প্রতিবেদন বই ও ইসলামী ছাত্র শিবিরের ১টি সংবিধান বই জব্দ করা হয়েছে।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস জানান, ঈদুল আযহাকে সামনে রেখে এসব জামায়াত ও ছাত্র শিবির নেতারা উল্লাপাড়ায় নাশকতা সৃষ্টির পরিকল্পনা করেছিল। পুলিশ গোপন সূত্রে খবরের প্রেক্ষিতে এদেরকে গ্রেফতার করে। বর্তমানে এদেরকে উল্লাপাড়া থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ব্যাপারে একটি মামলা হয়েছে।