ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

যুবলীগ কর্মী খুনের মামলায় আ.লীগ কর্মী গ্রেপ্তার

যুবলীগ কর্মী খুনের মামলায় আ.লীগ কর্মী গ্রেপ্তার

গ্রেপ্তার খান মোহাম্মদ মঈন উদ্দিন

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ১০ অক্টোবর ২০২৩ | ১৬:০০ | আপডেট: ১০ অক্টোবর ২০২৩ | ১৬:০০

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় যুবলীগ কর্মী মঞ্জুরুল ইসলাম খুনের মামলার প্রধান আসামি খান মোহাম্মদ মঈন উদ্দিনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার রাতে কুমিল্লার চৌদ্দগ্রামে একটি রেস্তোরাঁর সামনে থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। মঈন রাঙ্গুনিয়ার পাঠানপাড়া এলাকার মৃত নুর মোহাম্মদ খানের ছেলে।

রাঙ্গুনিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্ত্তী বলেন, গ্রেপ্তারের পর র‌্যাব আসামিকে পুলিশের কাছে হস্তান্তর করেছে। মঙ্গলবার সকালে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

রোববার রাঙ্গুনিয়ার শান্তিনিকেতন বালুমহাল শ্মশান এলাকায় বন্ধু সেকান্দরসহ বসে আড্ডা দিচ্ছিলেন মঞ্জুরুল। এ সময় মুখোশধারী কয়েকজন এসে তাদের ওপর গুলি চালায়। সেকান্দর পালিয়ে বাঁচলেও মঞ্জুরুল দুই পায়ে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। পরে তাঁকে বেধড়ক পিটিয়ে হামলাকারীরা পালিয়ে যায়। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মঞ্জুরুল, যিনি টাক্কুইল্যা নামেও পরিচিত, রাঙ্গুনিয়া ইউনিয়ন যুবলীগের সাবেক প্রচার সম্পাদক। রাতেই তাঁর স্ত্রী কোহিনুর আক্তার বাদী হয়ে খান মোহাম্মদ মঈন উদ্দিনকে প্রধান আসামি করে চারজনের নামে রাঙ্গুনিয়া থানায় মামলা করেন। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা ও কয়েক যুবলীগ কর্মী বলেন, স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগ কর্মীর দুই গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার ও বালুর ব্যবসা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর জেরে একটি পক্ষ তাঁকে খুন করে থাকতে পারে। নিহত মঞ্জুরুলের বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় একাধিক মামলা রয়েছে।



আরও পড়ুন

×