ফেনীতে মহানবীকে নিয়ে কটূক্তি, যুবক গ্রেপ্তার

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২০     আপডেট: ৩০ অক্টোবর ২০২০   

নিজস্ব প্রতিবেদক, ফেনী

গ্রেপ্তার মিঠুন দে ওরফে পিকলু নীল

গ্রেপ্তার মিঠুন দে ওরফে পিকলু নীল

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি ও তার স্ত্রী আয়েশা সিদ্দীকাকে (রা.) নিয়ে ব্যাঙ্গ-বিদ্রুপ করায় বৃহস্পতিবার রাতে ফেনী শহরের নাজির রোড এলাকা থেকে মিঠুন দে ওরফে পিকলু নীল (৩২) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার তাকে আদালতে পাঠালে আদালত জেলা হাজতে প্রেরণ করে।

ফেনী সদর থানার ওসি (তদন্ত) ওমর হায়দার জানান, সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের ফজল উদ্দিন কারী বাড়ীর আশেক এলাহীর ছেলে ছানা উল্লাহ বাদী হয়ে মিঠুন দের বিরুদ্ধে ফেনী মডেল থানায় মামলা করেন।

মামলার এজাহারে বলা হয় ফেনী শহরের বাসিন্দা কালি প্রসাদ ওরফে বাচ্চু দে’র ছেলে পিকলু তার ব্যবহৃত ফেসবুক আইডি ‘পিকলু নীল’ থেকে ধর্মীয় উস্কানিমূলক বিভিন্ন প্রচারণা চালিয়ে আসছেন। সাম্প্রতিক সময়ে তার ব্যবহৃত আইডিতে ইসলাম, মহানবী (সা.), আলেম ওলামা ও মুসলিম নারীদের পর্দার বিষয়ে বিভিন্ন ব্যাঙ্গ-বিদ্রুপ মূলক পোষ্ট করে আসছেন। এসব পোষ্ট ছড়িয়ে পড়লে ফেনীতে ধর্মপ্রাণ মুসল্লীদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা সৃষ্টি হয়।

শুক্রবার বিকেলে ফেনী থানা পুলিশ মিঠুন দে’কে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দ্রুবদ্যুতি পালের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।