ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

বান্ধবীকে বাঁচাতে পুকুরে ঝাঁপ, কলেজছাত্রীর মৃত্যু

বান্ধবীকে বাঁচাতে পুকুরে ঝাঁপ, কলেজছাত্রীর মৃত্যু

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ: ১২ অক্টোবর ২০২৩ | ১২:১৫ | আপডেট: ১২ অক্টোবর ২০২৩ | ১২:১৫

দিনাজপুরে ডুবে যাওয়া বান্ধবীকে বাঁচাতে পুকুরে ঝাঁপ দিতে প্রীতি (১৮) নামের এক কলেজশিক্ষার্থীর মৃত্যু হয়েছে। অপর শিক্ষার্থীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সংলগ্ন পুকুরে এ ঘটনা ঘটে।

প্রীতি দিনাজপুর পৌরসভার বালুবাড়ী গাউসিয়া গ্যারেজ এলাকার সাদেক আলীর মেয়ে। হাসপাতালে ভর্তি শিক্ষার্থী ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামের মোস্তফার মেয়ে নিপা (২০)। তারা দিনাজপুর সরকারি কলেজের শিক্ষার্থী।

জানা গেছে, কোনো কারণে পুকুরের পানিতে ঝাঁপ দিয়েছিল নিপা। তাকে বাঁচাতে বান্ধবী প্রীতিও ঝাঁপ দেয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দুজনকে উদ্ধার করে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে চিকিৎসক প্রীতিকে মৃত ঘোষণা করেন।

দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. জিন্নাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করে বলেন, তারা বিশ্ববিদ্যালয়ে কীভাবে গিয়েছিল, সে বিষয়ে অনুসন্ধান চলছে। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।

মরদেহের ময়নাতদন্ত করে পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশিদ জানান, তিনি খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখেন পুকুর থেকে কয়েকজন ছাত্র দুজনকেই উদ্ধার করছে। পরে তাদের বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পাঠানো হয়।

আরও পড়ুন

×