ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

রাস্তা নির্মাণ নিয়ে সংঘর্ষ, পুলিশসহ আহত ৩৫

রাস্তা নির্মাণ নিয়ে সংঘর্ষ, পুলিশসহ আহত ৩৫

ছবি: সমকাল

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২৪ | ১৮:৫৩

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা হুকুড়া মহল্লায় রাস্তা নির্মাণকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। শুক্রবার সকালে হুকুড়া এলাকায় দেড় ঘণ্টাব্যাপী এই সংঘর্ষে এক পুলিশ সদস্যসহ অন্তত ৩৫ জন আহত হয়েছেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় সংঘর্ষ থামাতে ২৪ রাউন্ড টিয়ার গ্যাসের শেল নিক্ষেপ করা হয়। 

আহতরা পুলিশি ঝামেলা এড়াতে পার্শ্ববর্তী বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জেলা সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে স্থানীয় একটি সূত্র নিশ্চিত করেছে।

পুলিশ জানায়, ৫ জানুয়ারি শিবপাশার হুকুড়া মহল্লাবাসীর দাবিকৃত জায়গার ওপর দিয়ে একই এলাকার রাজবাড়ীর মিজাজ আলীর ছেলে রুবেল মিয়াসহ তাঁর লোকজন এক্সক্যাভেটর দিয়ে মাটি ভরাট করে রাস্তা নির্মাণ শুরু করেন। পাশে সরকারি একটি রাস্তা থাকায় হুকুড়া মহল্লাবাসী নতুন রাস্তাটি নির্মাণ না করতে বলেন রুবেলকে। এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা বিষয়টি তাঁকে বোঝানোর চেষ্টা করেন। সংসদ নির্বাচনের পর বিষয়টি সালিশের মাধ্যমে স্থায়ীভাবে নিষ্পত্তির কথা ছিল।
এর কয়েক দিন পর হুকুড়া মহল্লাবাসী একত্রিত হয়ে রুবেল মিয়াকে রাস্তা নির্মাণ না করতে আবারও অনুরোধ জানালে রুবেল অসম্মতি জানান। এর জেরে শুক্রবার উভয়পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় শিবপাশা পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক ফজলুর করিমসহ স্থানীয় আরও প্রায় ৩৪ জন আহত হয়।

আজমিরীগঞ্জ থানার ওসি ডালিম আহমেদ জানান, রাস্তা নির্মাণ নিয়ে সৃষ্ট দ্বন্দ্বের জেরেই এই সংঘর্ষ। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এলাকাবাসীর নিরাপত্তার স্বার্থে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন

×