ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

উৎসবের আমেজ চট্টগ্রামে, জয় বাংলা কনসার্ট শুরু

উৎসবের আমেজ চট্টগ্রামে, জয় বাংলা কনসার্ট শুরু

ছবি- সমকাল

কর্ণফুলী (চট্টগ্রাম) সংবাদদাতা

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪ | ১৬:৩৭ | আপডেট: ০৭ মার্চ ২০২৪ | ১৭:১০

হাজার হাজার দর্শকের উৎসাহ ও উন্মাদনাকে সঙ্গে নিয়ে প্রথমবারের মতো চট্টগ্রামে জয় বাংলা কনসার্ট শুরু হয়েছে। বৃহস্পতিবার চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে ৮ম জয় বাংলা কনসার্টের আয়োজন করে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) তারুণ্যের প্লাটফর্ম ইয়ং বাংলা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে স্মরণীয় করে রাখতে নিয়মিত জয় বাংলা কনসার্ট আয়োজন হয়। তবে বন্দর নগরী চট্টগ্রামে প্রথমবারের মতো আয়োজিত কনসার্টকে ঘিরে তরুণ প্রজন্মের মাঝে ব্যাপক উন্মাদনা লক্ষ্য করা গেছে।

আজ বিকেল ৩টা থেকে শুরু হওয়া কনসার্টের শুরুতেই বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের লেখা 'চল চল চল' দিয়ে পরিবেশনা শুরু করে ব্যান্ড দল তীরন্দাজ।

এর আগে দুপুর ১২টায় স্টেডিয়ামের গেট খুলে দেওয়া হয়। আগে থেকে অনলাইনে রেজিস্ট্রেশন করে রাখা দর্শকরা ১২টার পর থেকে মাঠে জমায়েত হতে শুরু করে।

প্রথমবারের মতো চট্টগ্রামে আয়োজিত জয় বাংলা কনসার্টে অংশ নিতে দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশ থেকে এসেছে রাসেল ও তার ৫ বন্ধু। দেশসেরা ব্যান্ডগুলোর পরিবেশনা সামনে থেকে উপভোগ করতে পেরে নিজেকে সৌভাগ্যবান উল্লেখ করে তিনি বলেন, জয় বাংলা কনসার্টসহ বড় সব সংগীত আয়োজন ঢাকা শহরে হয়। এবারই প্রথম চট্টগ্রামে এই আয়োজন হচ্ছে। বড় সব ব্যান্ড এখানে পরিবেশনা করছে। সামনে থেকে এ আয়োজন উপভোগ করতে পেরে ভালো লাগছে।

ইয়ং বাংলার কর্মকর্তারা জানান, তরুণ প্রজন্মকে দেশের ঐতিহাসিক দিন ৭ মার্চের সঙ্গে সংযুক্ত করতেই এই আয়োজন।

সিআরআই কর্মকর্তারা জানান, এর আগে সাতবার ঢাকার আর্মি স্টেডিয়ামে এই কনসার্ট আয়োজন করা হয়। ঢাকার বাইরে চট্টগ্রামেও কনসার্টের বিপুল আবেদন থাকায় এবার চট্টগ্রামে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়।

আয়োজকরা আরও জানান, প্রতিবারের মতো এবারও জয় বাংলা কনসার্টে নারীদের জন্য আলাদা প্রবেশপথের ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া তরুণরা যেন কনসার্টটি নিরাপদে এবং স্বাচ্ছন্দ্যে উপভোগ করতে পারেন, সেজন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এর আগে বুধবার জয় বাংলা কনসার্টের প্রস্তুতি ঘুরে দেখেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী এবং কনসার্টের আয়োজক প্রতিষ্ঠান সিআরআই-এর ট্রাস্টি নসরুল হামিদ।

প্রসঙ্গত, প্রতিবারের মতো এবারও জয় বাংলা কনসার্ট মাতাতে থাকছে দেশের জনপ্রিয় সব ব্যান্ড দল। ইয়ং বাংলা তাদের অফিসিয়াল পেজ থেকে জানিয়েছে আর্টসেল, ক্রিপটিক ফেইট, অ্যাভোয়েড রাফা, নেমেসিস, চিরকুট, মেঘদল, লালন, চট্টগ্রামের ব্যান্ড দল তীরন্দাজ ও কার্নিভাল এবারের কনসার্টে পারফর্ম করবে।

আরও পড়ুন

×