ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

কুমিল্লায় কলেজছাত্র সায়েম হত্যার আসামি ঢাকা থেকে গ্রেফতার

কুমিল্লায় কলেজছাত্র সায়েম হত্যার আসামি ঢাকা থেকে গ্রেফতার

গ্রেফতারকৃত দিদারুল আলম পাটোয়ারী

বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশ: ২৮ আগস্ট ২০২০ | ০৭:০৭

কুমিল্লার চাঁদপুর পুরাতন বাজার ডিগ্রি কলেজের আনার্স ইংরেজি বিভাগের ১ম বর্ষের ছাত্র মো. নাহিদুল ইসলাম সায়েম (২২) হত্যা মামলার অন্যতম আসামি মো. দিদারুল আলম পাটোয়ারীকে (৩০) ঢাকা থেকে গ্রেফতার করেছে কুমিল্লা ডিবি পুলিশের একটি দল।

নিহত সায়েম লাকসাম উপজেলার নগরীপাড়া এলাকার মৃত আব্দুল কাদেরের ছেলে।

পুলিশ জানায়, জমি সংক্রান্ত বিরোধের জেরে গত ৪ জুলাই সকালে একই এলাকার জসিম পাটোয়ারীর ছেলে লিংকন পাটোয়ারী, লিমন পাটোয়ারী, লিপন পাটোয়ারী, শাহাজাহান পাটোয়ারীর ছেলে মো. দিদারুল ইসলাম পাটোয়ারী, মৃত গফুর পাটোয়ারীর ছেলে জসীম পাটোয়ারী, জসীম পাটোয়ারীর মেয়ে শাহিনা পারভীনসহ আরো অজ্ঞাত ৪/৫ জনের একটি দল নাহিদুল ইসলাম সায়েমকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে। এ ঘটনার চার দিন পর ৮ জুলাই চিকিৎসাধীন অবস্থায় সায়েমের মৃত্যু হয়। 

ওই দিনই নিহত সায়েমের মা পারুল বেগম বাদী হয়ে লাকসাম থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলার এক মাসেও আসামিদের গ্রেফতার করতে না পারায়, গত ৮ আগস্ট মামলাটি ডিবিতে হস্থান্তর করা হয়। কুমিল্লা ডিবি পুলিশের ইন্সপেক্টর মো. সাজ্জাদ হোসেন তদন্তের দায়িত্ব পেয়ে গত বৃহস্পতিবার দুপুরে মামলার ৪নং আসামী মো. দিদারুল ইসলাম পাটোয়ারীকে রজধানীর আদাবর থানাধীন শেখেরটেক এলাকার একটি বিল্ডিং এর ৩য় তলা থেকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামিকে শুক্রবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 

মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের ইন্সপেক্টর মো. সাজ্জাদ হোসেন বলেন, ‌‘মামলার ১, ২ ও ৩ নং আসামিরা আপন ভাই। এর মধ্যে ১নং আসামি একজন হ্যাকার, তথ্য প্রযুক্তি ব্যবহার করে সে ও বাকি আসামিদের পালিয়ে থাকতে সহায়তা করছে। গ্রেফতারকৃত আসামিকেও পালিয়ে থাকার নানান পরামর্শ দিতো সে। পুলিশের বিচক্ষণতা ও তথ্য প্রযুক্তির ব্যবহার করে মামলার অন্যতম আসামিকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যহৃত আছে।’

আরও পড়ুন

×