ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪

অভ্যন্তরীণ ফ্লাইটে ভাড়া পুনঃনির্ধারণ

অভ্যন্তরীণ ফ্লাইটে ভাড়া পুনঃনির্ধারণ

প্রতীকী ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২০ | ০৮:৪৩ | আপডেট: ১২ জুন ২০২০ | ০৯:১৪

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃক্ষের সঙ্গে আলোচনা করে আভ্যন্তরীণ রুটে ভাড়া পুনঃনির্ধারণ করেছে দেশের বিমান সংস্থাগুলো। ঢাকা-কক্সবাজারের জন্য সর্বনিম্ন ৩ হাজার ৫০০ টাকা এবং ঢাকা থেকে অন্যান্য রুটে সর্বনিম্ন ২ হাজার ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছ।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমানের সভাপতিত্বে বৃহস্পতিবার দেশের বিমান সংস্থাগুলোর সঙ্গে ভাড়া নিয়ে এক সভা হয় বলে বেবিচকের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ সোহেল কামরুজ্জামান জানিয়েছেন। সভায় বেবিচকের চেয়ারম্যান বিমান সংস্থাগুলোকে ভাড়া না বাড়িয়ে যাত্রীদের বিমান চলাচলে আস্থা অর্জনের ওপর গুরুত্ব দেওয়ার বিষয়ে জোর দেন। তিনি স্বাস্থ্যবিধি ও বেবিচকের বিধিমালা যথাযথভাবে মেনে চলার অনুরোধ করেন।

বেবিচকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিমান সংস্থাগুলোর সঙ্গে আলোচনার পরিপ্রেক্ষিতে তাদের অর্থনৈতিক ক্ষতির কথা বিবেচনায় নিয়ে সাময়িকভাবে ঢাকা-কক্সবাজার রুটে সর্বনিম্ন ৩ হাজার ৫০০ টাকা এবং ঢাকা থেকে অন্যান্য রুটে সর্বনিম্ন ২ হাজার ৫০০ টাকা নির্ধারণের সিদ্ধান্ত গৃহীত হয়।

উড়োজাহাজের আসনের প্রকারভেদ, কতটি সিটের ভাড়া সর্বনিম্ন হারে হবে, তা সংশ্লিষ্ট এয়ারলাইন্স ঠিক করবে বলেও ওই বিজ্ঞপ্তিতে বলা হয়।

করোনাভাইরাস মহামারির মধ্যে প্রায় দুই মাসের বেশি সময় বন্ধ থাকার পর গত ১ জুন অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল শুরু হয়।

আরও পড়ুন

×